EAST BENGAL

১১ জন খেলোয়াড়কে ছেড়ে দিল ইস্টবেঙ্গল

খেলা

EAST BENGAL ISL BENGALI NEWS KOLKATA FOOTBALL

আইএসএলের জন্য ইতিমধ্যেই ঘর গোছাতে শুরু করেছে ইস্টবেঙ্গল। দলের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন বেঙ্গালুরুকে আইএসএল জেতানো কোচ কার্লোস কুয়াদ্রাত। এই আবহে স্টিভেন কনস্ট্যানটাইন জমানার ১১ জন খেলোয়াড়কে ছেড়ে দিল ইস্টবেঙ্গল। 

শনিবার ক্লাবের তরফে ফেসবুক পোস্ট করে এই সিদ্ধান্ত জানানো হয়েছে। পোস্ট অনুযায়ী, গত মরশুমে সফল ক্লেইটন সিলভা ছাড়া সমস্ত বিদেশি খেলোয়াড় কে ছেড়ে দিচ্ছে ইস্টবেঙ্গল। এই তালিকায় রয়েছেন কিরিয়াকু, অ্যালেক্স লিমা, জর্ডন’ও ডোহার্টি এবং জেক জার্ভিস। 

বিদেশিদের পাশাপাশি কোপ পড়েছে সুমিত পাসি, হিমাংশু জ্যাংড়া, অমরজিৎ সিং, জেরি সহ ৭ ভারতীয় খেলোয়াড়ের ঘাড়েও। 

বাতিলের তালিকায় থাকা অধিকাংশ খেলোয়াড় গত মরশুমে ইস্টবেঙ্গলের জার্সি গায়ে নিজেদের মেলে ধরতে ব্যর্থ হলেও যথেষ্ট ভালো ফুটবল খেলেছেন হিমাংশু, অমরজিৎ এবং জেরি। তারপরেও তাঁদের ছেড়ে দেওয়ায় একাংশের সমর্থক ফেসবুকে ক্ষোভ উগড়ে দেন। 

ইস্টবেঙ্গল সূত্রে খবর, হিমাংশুকে আই লিগের দল দিল্লি এফসি থেকে ১ বছরের লোনে নেওয়া হয়েছিল। বর্তমানে আইলিগ জিতে আইএসএলে খেলার ছাড়পত্র পেয়েছে দিল্লি। তাই হিমাংশুকে ছাড়তেই হতো। একই ভাবে এফসি গোয়া থেকে অমরজিৎকে লোনে নেওয়া হয়েছিল। তাই তাঁর ক্ষেত্রেও বিষয়টি এক। যদিও জেরির ক্ষেত্রে বিষয়টি আলাদা। 

ইস্টবেঙ্গল ক্লাব সূত্রে খবর, কোচের সিদ্ধান্ত অনুযায়ী দল তৈরি হচ্ছে। কোচ জেরির পারফর্মেন্স মাথায় রেখেই তাঁকে বিদায় জানিয়েছেন। তাই আশা করাই যায়, জেরির জায়গায় আরও ভালো কোনও খেলোয়াড় লাল-হলুদ জার্সি পরতে চলেছেন। 

Comments :0

Login to leave a comment