Jyotipriyo Mallick arresr

৬ নভেম্বর পর্যন্ত ইডি হেপাজত, আদালতে অসুস্থ জ্যোতিপ্রিয়

রাজ্য

দুপুরে আদালতে পেশ করা হবে রেশন বন্টন দুর্নীতিতে ধৃত প্রাক্তন খাদ্যমন্ত্রী তথা বর্তমান বনমন্ত্রী জ্যাোতিপ্রিয় মল্লিককে। বৃহস্পতিবার ভোর রাতে তাকে দীর্ঘ জিজ্ঞাসাবাদের পর গ্রেপ্তার করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। ইতিমধ্যে এই মামলায় ইডি হেপাজতে রয়েছেন বাকিবুর রহমান।

শুক্রবার সকালে সিজিও কমপ্লেক্স থেকে জোকা ইএসআই হাসপাতালে নিয়ে যাওয়া হয় তৃণমূলের ‘বালু’কে। সেখানে তার স্বাস্থ্য পরীক্ষার পর ব্যাঙ্কশাল আদালতের নিয়ে আসা হয়। সেখানেই পেশ করা হয় রাজ্যের মন্ত্রীকে। আদালত ইডি’র আবেদন অনুযায়ী ৬ নভেম্বর পর্যন্ত হেপাজতের নির্দেশ দেয়। এরপরই অসুস্থ হয়ে পড়েন বনমন্ত্রী। তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হতে পারে।

ইডি সূত্রে খবর আদালতের কাছে তারা আবেদন জানাবেন বালুকে নিজেদের হেপাজতে নেওয়ার জন্য। বাকিবুরের সাথে মুখোমুখি বসিয়ে জেরাও করা হতে পারে তাকে। হাসপাতাল সূত্রে খবর বনমন্ত্রীর শারিরীক অবস্থা স্থিতিশীল। তার সার্টিফিকেটে হাসপাতালের পক্ষ থেকে উল্লেখ করা হয়েছে যে হাসপাতালে থেকে তার চিকিৎসার কোন প্রয়োজন নেই। 

উল্লেখ্য অতীতে দুর্নীতিতে ধৃত তৃণমূলের একাধিক নেতা এবং মন্ত্রী গ্রেপ্তার হওয়ার পর শারিরীক অসুস্থতার অজুহাত দিয়ে দিনের পর দিন হাসপাতালে থেকেছে, জেলে না থেকে। জ্যোতিপ্রিয় মল্লিক যাতে সেই অজুহাত না দেখাতে পারে তার জন্য এই পদক্ষেপ বলে মনে করছেন অনেকে। 

বৃহস্পতিবার মমতা ব্যানার্জি সাংবাদিক সম্মেলন করে জ্যোতিপ্রিয় মল্লিকের বাড়ি ইডি তল্লাসি নিয়ে কেন্দ্রকে আক্রমণ করেন। কিন্তু একবারও বলেননি যে তার মন্ত্রিসভার সদস্য নির্দোষ। উল্টে তিনি মন্তব্য কেরন, ‘‘বালুর সুগার আছে। ও খুব অসুস্থ। বালু যদি মারা যায় তাহলে ইডি এবং বিজেপির নামে এফআইআর করবো আমরা।’’

Comments :0

Login to leave a comment