Kejriwal

সুপ্রিম কোর্টে পিছিয়ে গেলো কেজরিওয়ালের জামিনের আবেদন

জাতীয়

সুপ্রিম কোর্টে পিছিয়ে গেলো দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের জামিনের আবেদন। বুধবার ফের হবে শুনানি। নিম্ন আদালত কেজরিওয়ালকে জামিন দিলেও হাইকোর্ট তাতে স্থগিতাদেশ জারি করে। তবে স্থগিতাদেশ জারি করলেও হাইকোর্ট তার রায় দেয়নি এখনও।

সোমবার সুপ্রিম কোর্টে কেজরিওয়ালের আইনজীবীর পক্ষ থেকে জামিনের আবেদন করা হলে সুপ্রিম কোর্ট জানিয়ে দেয় হাইকোর্টের রায় না আসায় এই বিষয় তারা কোন রায় দেবে না। বুধবার ফের এই মামলার শুনানি হবে বলে জানিয়েছে শীর্ষ আদালত।

কেজরিওয়ালের আইনজীবী ঋশিকেশ কুমার জানিয়েছেন, ‘‘হাইকোর্টের রায় না আসায় সুপ্রিম কোর্ট কোন রায় দেয়নি। মঙ্গলবার এই মামলায় হাইকোর্ট তার রায় জানাতে পারে। সেই মর্মে বুধবার সুপ্রিম কোর্টে ফের এই মামলার শুনানি হবে।’’

শুক্রবার ইডির আবেদনে সাড়া দিয়ে কেজরিওয়ালের জামিন বাতিল করলো আদালত। বৃহস্পতিবার নিম্ন আদালত জামিন দেয় কেজরিওয়ালকে। সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে হাইকোর্টে যায় কেন্দ্রীয় তদন্তকারি সংস্থা। সেখানে খারিজ হলো দিল্লির মুখ্যমন্ত্রীর জামিন।

বৃহস্পতিবার আপ প্রধানের পক্ষ থেকে আদালতে বলা হয় যে ২১ মার্চ তাকে গ্রেপ্তার করার পর থেকে আবগারি দুর্নীতি মামলায় তার বিরুদ্ধে কোন অভিযোগ এখনও সামনে আনতে পারেনি কেন্দ্রীয় তদন্তকারি সংস্থা। নিম্ন আদালত ১ লক্ষ টাকা ব্যাক্তিগত বন্ডে শর্তসাপেক্ষ জামিন মঞ্জুর করে। 

লোকসভা ভোটের সময় প্রচারের জন্য কয়েকদিন জামিন পান দিল্লির মুখ্যমন্ত্রী তারপর জামিনের মেয়াদ শেষ হতে জেলে ফিরে যেতে হয় তাকে।

 

Comments :0

Login to leave a comment