EURO CUP 2024

কোন অঙ্কে নিশ্চিত হবে ইউরো’র শেষ ষোলো’র টিকিট?

খেলা ইউরো কাপ ২০২৪

EURO 2024 SPAIN GERMANY EUROPEAN FOOTBALL BENGALI NEWS

শেষ পর্যায়ে এসে দাঁড়িয়েছে ২০২৪ ইউরো কাপের গ্রুপ পর্ব। ৬টি গ্রুপের মধ্যে মাত্র ২টি গ্রুপের খেলা এখনও বাকি রয়েছে।  বুধবার এবং বৃহস্পতিবার গ্রুপ-ই এবং গ্রুপ-এফের খেলা শেষ হয়ে যাবে। 

গ্রুপ ই’তে ৪টি দলই ২টি করে ম্যাচ খেলে ৩ পয়েন্টে রয়েছে। দলগুলি হল রোমানিয়া, বেলজিয়াম, স্লোভাকিয়া এবং ইউক্রেন। ভারতীয় সময় অনুযায়ী, বুধবার রাত সাড়ে ন’টায় দুটি ম্যাচ।  মুখোমুখি হবে রোমানিয়া ও স্লোভাকিয়া, এবং বেলজিয়াম ও ইউক্রেন। বৃহস্পতিবার রাত সাড়ে বারোটায় গ্রুপ এফের শেষ ম্যাচ দুটি হবে। মুখোমুখি হবে পর্তুগাল এবং জর্জিয়া ও তুরষ্ক বনাম চেক প্রজাতন্ত্র। এই গ্রুপে ২ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে পর্তুগাল।

ইউরো’র সূচি অনুযায়ী, প্রি-কোয়ার্টার ফাইনালে এখনও চারটি দলের খেলা নিশ্চিত হয়েছে। জার্মানির মুখোমুখি হবে ডেনমার্ক, এবং ইতালির প্রতিপক্ষ হবে সুইজারল্যান্ড। অপরদিকে স্পেন মুখোমুখি হবে গ্রুপ এ,ডি, ই কিংবা এফের তৃতীয় স্থানে থাকা দলের। একইভাবে ইংল্যান্ড মুখোমুখি হবে গ্রুপ ডি,ই কিংবা এফের তৃতীয় স্থানে থাকা দলের। ১টি ম্যাচ বাকি থাকলেও পর্তুগাল পরবর্তী রাউন্ডে পৌঁছে গিয়েছে। ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর টিম মুখোমুখি হবে গ্রুপ এ, বি কিংবা সি’র তৃতীয় স্থানে থাকা দলের। 

অপরদিকে ফ্রান্সের প্রতিপক্ষ হতে চলেছে গ্রুপ ই’র দ্বিতীয় স্থানে থাকা দল। এবং এই গ্রুপের শীর্ষে থাকা দল খেলবে গ্রুপ এ,বি, সি কিংবা ডি’র তৃতীয় স্থানে থাকা দলের বিরুদ্ধে। শেষ ষোলোর শেষ ম্যাচে খেলতে নামবে অস্ট্রিয়া। তাঁদের প্রতিপক্ষ গ্রুপ এফের দ্বিতীয় স্থানে থাকা দল। 

ইউরো কাপের নিয়ামক সংস্থা উয়েফা জানিয়েছে গ্রুপ পর্যায়ে মোট ৩৬টি ম্যাচ খেলা হয়েছে। ৬টি গ্রুপের প্রথম এবং দ্বিতীয় স্থানে থাকা দল সরাসরি পৌঁছে যাবে প্রি কোয়ার্টার ফাইনালে। বাকি ৪টি জায়গা সংরক্ষিত থাকবে ৬টি গ্রুপের সেরা ৪টি তৃতীয় স্থানে থাকা দলের জন্য। 

 

Comments :0

Login to leave a comment