adhikar jatra Jalpaiguri

স্বচ্ছ নিয়োগের দাবিও জোরালো কর্মচারীদের ‘অধিকার যাত্রা’-য়

জেলা

বেকার ছেলে মেয়েরা চাকরি পাচ্ছেন না। অথচ হাজার হাজার সরকারি পদ শূন্য হয়ে পড়ে আছে। সব দপ্তরে চুক্তি ভিত্তিক লোক দিয়ে কাজ করানো হচ্ছে। সরকারি প্রচুর ডিএ বকেয়া রয়েছে। তাই কোচবিহার থেকে কাকদ্বীপ অভিমুখে ‘অধিকার যাত্রা’ করছেন সরকারি কর্মচারীরা।
রবিবার জলপাইগুড়িতে সাংবাদিক সম্মেলনে কর্মসূচি ব্যাখ্যা করেছেন রাজ্য কো অর্ডিনেশন কমিটির জেলা সম্পাদক তথা রাজ্য কাউন্সিল সদস্য মনোজিৎ দাস। তিনি বলেছেন, ‘‘লোকসভা নির্বাচনের আগে আমরা কোচবিহার থেকে কাকদ্বীপ পর্যন্ত অধিকার যাত্রা করে আমাদের কর্মীদের পরিবারগুলিকে সচেতন করব।’’
১৭ ফেব্রুয়ারি শুরু হয়েছে ‘অধিকার যাত্রা’। কোচবিহারের সিতাই থেকে অধিকার যাত্রা শুরু হয়। ১০ মার্চ এই পদযাত্রা শেষ হবে দক্ষিণ ২৪ পরগণার যাদবপুর ৮বি বাস স্ট্যান্ডে। 
সোমবার জলপাইগুড়ি জেলার ধূপগুড়ি মহকুমার গয়েরকাটা বাসস্ট্যান্ডে দুপুরে  প্রবেশ করবে ‘অধিকার যাত্রা’। পথসভাও হবে একাধিক জায়গায়। ধুপগুড়ি বানারহাট হয়ে চালসা মোড় দিয়ে মালবাজার শহরে রাত্রি যাপন করবেন যাত্রীরা।
মঙ্গলবার সকালে মালবাজার কালিম্পং সীমানার গরুবাথান থেকে ওদলাবাড়ি, ক্রান্তি লাটাগুড়ি, ময়নাগুড়ি হয়ে মঙ্গলবার দুপুরে পদযাত্রা ও সংক্ষিপ্ত পথসভা করে লপাইগুড়ির জেলা শাসকের দপ্তরে প্রতিবাদ সমাবেশ হবে। দুপুরে শিলিগুড়ির উদ্দেশ্যে  এগিয়ে যাবে অধিকার যাত্রা।

কোচবিহার থেকে কলকাতা পর্যন্ত অধিকার যাত্রা সোমবার আসছে জলপাইগুড়ি জেলায় ।

Comments :0

Login to leave a comment