Modi Ayodhya

রাম মন্দিরের জন্য অযোধ্যায় বাড়বে রোজগার, দাবি প্রধানমন্ত্রীর

জাতীয়

মন্দির হলে অযোধ্যায় বাড়বে কর্মসংস্থান! শনিবার অযোধ্যায় একটি জনসভা থেকে এমনই কথা শোনা গেলো প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর গলায়। প্রধানমন্ত্রীর কথায়, অযোধ্যায় রাম মন্দির হওয়ার ফলে সেখানকার ফুল বিক্রেতা, পুজা সামগ্রী বিক্রেতা, ছোট ব্যাবসায়ীদের আয় বাড়বে। 
রাম মন্দিরকে সমানে রেখে গোটা দেশে ফের লোকসভা নির্বাচনের আগে নতুন করে সাম্প্রদায়িকতার তাস খেলতে পারে বিজেপি আরএসএস এমনটা মনে করছে অনেকে। ২০১৪ সালে কেন্দ্রে বিজেপি সরকার ক্ষমতায় আসার পর থেকে বেকারত্বের হার ক্রমশ বেড়েছে। সেই বেকারত্বকেও রাম মন্দির দিয়ে ঢাকতে চাইছে বিজেপি আরএসএস। নিজের নির্বাচনী কেন্দ্র বারাণসীর এক অনুষ্ঠান থেকে প্রধানমন্ত্রী বেকারি দূর করার সোজা পথও বাতলেছেন। ১৯ ডিসেম্বর প্রধানমন্ত্রী বলেছেন, ‘‘এই বিশাল মন্দির দেখতে বহু লোক আসবে, তার ফলে আশপাশের সমস্ত গ্রামে রোজগার ব্যবসা বাড়বে।’’ একইভাবে গরিবি দূর করার সহজ পন্থাও দিয়েছেন প্রধানমন্ত্রী। মোদীর কথায়, ‘‘সবাই একটি করে গরিব পরিবারকে সাহায্য করুন, এটাই ভারতে গরিবি দূর করার রাস্তা।’’ 
শনিবার প্রধানমন্ত্রীর গোটা বক্তব্যে কর্মসংস্থানের কোন দিশা ছিল না। ১০ বছরে তার সরকার কটা নতুন কর্মসংস্থান তৈরি করতে পেরেছে তার কোন উল্লেখ করতে পারেননি তিনি। এদিন প্রধানমন্ত্রীর বলেন, গোটা বিশ্ব ২২ জানুয়ারি রাম মন্দির প্রতিষ্ঠার দিকে তাকিয়ে আছে। ওই দিন দেশবাসীর কাছে তিনি আবেদন করেছেন বাড়িতে প্রদীপ জ্বালানোর জন্য।

Comments :0

Login to leave a comment