INDIA ALLIANCE

ভার্চুয়াল বৈঠকে শনিবার মুখোমুখি হবে ‘ইন্ডিয়া’

জাতীয়

CPIM TMC BJP AIKS WEST BENGAL PANCHAYAT ELECTION WEST BENGAL POLITICS 2023 BENGALI NEWS md salim

ভার্চুয়াল বৈঠকে মুখোমুখি হতে চলেছে বিরোধী রাজনৈতিক বিন্যাস ‘ইন্ডিয়া’র শরিক ১৪টি দল। শনিবার এই বৈঠক হওয়ার কথা। জানা গিয়েছে, এই বৈঠকে তৃণমূলের কেউ অংশ নিতে নাও পারে। 

কংগ্রেসের সূত্র জানাচ্ছে, এদিনের বৈঠক থেকে বিন্যাসের আহ্বায়ক নির্বাচনের বিষয়টির নিষ্পত্তি করা হতে পারে। শনিবার সকাল সাড়ে এগারোটা নাগাদ বৈঠক হওয়ার কথা। এই বৈঠকে কংগ্রেস, সিপিআই(এম), সিপিআই, এনসিপি, ডিএমকে, শিবসেনা (উদ্ধব ঠাকরে গোষ্ঠী), আপ, আরজেডি, সিপিআই, ন্যাশনাল কনফারেন্স, পিডিপি, জেডিইউ এবং সমাজবাদী পার্টি অংশ নেবে।  

ঘাসফুল শিবিরের অভিযোগ, শুক্রবার বিকেল ৫টা নাগাদ তাঁদের পরের দিনের বৈঠকের কথা জানানো হয়েছে। এই অবস্থায় বৈঠকে যোগ দেওয়া সম্ভব নয়। রাজনৈতিক মহলের একাংশ জানাচ্ছে, জাতীয় স্তরে আসন সমঝোতা নিয়েও বেঁকে বসেছে তৃণমূল। আসন সমঝোতার দায়িত্বপ্রাপ্ত কংগ্রেস নেতাদের সঙ্গেও বৈঠকে বসতে অস্বীকার করেছে তৃণমূল।

যদিও তৃণমূলের দাবি, পূর্ব নির্ধারিত কর্মসূচির কারণে শনিবারের বৈঠকে মমতা ব্যানার্জি উপস্থিত থাকতে পারবেন না। 

জেডিইউ’র একাধিক সূত্র জানাচ্ছে, রামমন্দিরের উদ্বোধন অনুষ্ঠানে ২২ জানুয়ারি অযোধ্যায় যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিজেপি এবং আরএসএস অনুগামী উগ্র হিন্দুত্ববাদী শিবির পুরোদমে মন্দির নিয়ে রাজনৈতিক প্রচারে নেমেছে। সামনে রয়েছে সংসদের অধিবেশনও। কাজ এবং মূল্যবৃদ্ধির মতো জনজীবনের বিষয় নিয়ে প্রচার জোরালো করতে চাইছে বিরোধী বিভিন্ন দলই। বৈঠকে তা নিয়ে আলোচনা হবে বলে অনুমান। 

 

 

Comments :0

Login to leave a comment