INDIA rally in Delhi

এই নির্বাচন দেশ বাঁচানোর : ইন্ডিয়া

জাতীয় লোকসভা ২০২৪

দিল্লির রামলীলা ময়দানে শুরু ‘ইন্ডিয়া’ মঞ্চের মহা সমাবেশ। সীতারাম ইয়েচুরি, রাহুল গান্ধী, তেজস্বী যাদবদের মতো একাধিক প্রথমসারির বিরোধী রাজনৈতিক দলের নেতার মঞ্চে উপস্থিত রয়েছেন।
কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী বলেন, ‘‘এই নির্বাচন দেশের মানুষকে বাঁচানোর নির্বাচন। গরীব, আদিবাসীদের অধিকার বাঁচানোর ভোট।’’ তিনি বলেন, বিজেপি দেশের সংবিধানকে শেষ করে দিচ্ছে। গরীব মানুষের অর্থ হাতে গোনা কয়েকজন ব্যবসায়ীর কাছে চলে যাচ্ছে। এই ভোটে যদি বিজেপি জেতে তবে তারা সংবিধান বদলে দেবে। দেশে আগুন জ্বালাবে তারা।
দিল্লির মুখ্যমন্ত্রী তথা আপ প্রধান অরবিন্দ কেজরিওয়ালের স্ত্রী সুনিতা কেজরিওয়াল বলেন, ‘‘আমি আপনাদের কাছে ভোট চাইতে আসিনি, এসেছি দেশকে বাঁচানোর আবেদন নিয়ে।’’
এরপরই সুনিতার মুখে শোনা যায় ছয় প্রতিশ্রুতি। তিনি বলেন, ইন্ডিয়া সরকার ক্ষমতায় এলে দেশের কোন প্রান্তে লোডশেডিং হবে না। গরীব প্রান্তিক মানুষকে বিনামূল্য বিদ্যুৎ দেওয়া হবে। প্রতিটা গ্রামে উন্নতমানের সরকারি স্কুল, মহল্লা ক্লিনিক এবং জেলা গুলোয় মাল্টি স্পেশালিটি হাসপাতাল তৈরি করা হবে। প্রতি কৃষককে ফসলের ন্যায্য দাম এবং এমএসপি ধার্য করা হবে। সুনিতার কথায় নতুন সরকার তৈরি হলে দিল্লিকে পূর্ণ রাজ্যের মর্যাদা দেওয়া হবে।

Comments :0

Login to leave a comment