INDIA VS AUSTRALIA

রানের পাহাড় ডিঙোনো হলনা অজিদের, ৯৯ রানে ম্যাচ জিতল ভারত

খেলা

INDIA VS AUSTRALIA ODI CRICKET AUSTRALIA INDIAN CRICKET TEAM BENGALI NEWS দুরন্ত ছন্দে রয়েছেন প্রসিদ্ধ কৃষ্ণ

ভারত- ৩৯৯/৫

অস্ট্রেলিয়া - ২১৭ 

প্রথমে টার্গেট ছিল ৪০০ রান। বৃষ্টির জন্য ম্যাচ স্থগিত হওয়ায় ডিএলএস পদ্ধতিতে টার্গেট কমে দাঁড়ায় ৩১৭-এ। কিন্তু তাতেও শেষ রক্ষা হলনা। রবিবার ইন্দোরে অস্ট্রেলিয়াকে ৯৯ রানে হারাল কেএল রাহুলের ভারত। 

৪০০ রান তাড়া করতে গিয়ে ইনিংসের শুরু থেকে হোঁচট খেতে শুরু করে অস্ট্রেলিয়া। দ্বিতীয় ওভারে পরপর ২টি বলে ওপেনার ম্যাট শর্ট, এবং তাঁর জায়গায় নামা স্টিভ স্মিথকে প্যাভেলিয়নে ফেরান নবাগত প্রসিদ্ধ কৃষ্ণ। যশপ্রীত বুমরাকে বিশ্রামে পাঠিয়ে কৃষ্ণকে দলে জায়গা দিয়েছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। এদিন তাঁদের আস্থার মর্যাদা রেখেছেন কৃষ্ণ। 

স্মিথ আউট হওয়ার সময় অস্ট্রেলিয়ার স্কোর ছিল ৯/২। ১.৩ ওভারে। যদিও সেখান থেকে দলকে কিছুটা টেনে তোলেন ডেভিড ওয়ার্নার এবং মার্নাস ল্যাবুশাগনে জুটি। তৃতীয় উইকেটে এই জুটি ৮০ রান করে। কিন্তু ব্যক্তিগত স্কোর ২৭ রানের মাথায় রবিচন্দন অশ্বিনের বলে আউট হন ল্যাবুশাগনে। অস্ট্রেলিয়ার স্কোর দাঁড়ায় ৮৯/৩। ১০০ রানের মাথায় চতুর্থ উইকেট হারায় অস্ট্রেলিয়া। ওয়ার্নার আউট হন ৫৩ রানের মাথায়। 

এরপর জশ ইংগ্লিস, অ্যালেক্স ক্যারি, ক্যামেরুন গ্রীণ এবং অ্যাডাম জাম্পা দ্রুত ক্রীজ এবং প্যাভেলিয়নের মাঝে আসা যাওয়া করেন। বল হাতে দাপট দেখান অশ্বিন এবং রবীন্দ্র জাডেজা। একসময় অস্ট্রেলিয়ার স্কোর দাঁড়ায় ১৪০/৮। কিন্তু সেখান থেকে ফের দলকে খেলায় ফেরানোর চেষ্টা শুরু করেন শন অ্যাবট এবং জশ হ্যাজেলউড। উইকেট আগলে রেখে এবং স্ট্রাইক রোটেট করে অ্যাবটকে হাত খুলে খেলার সুযোগ করে দেন হ্যাজেলউড। কিন্তু নির্ধারিত ৩৩ ওভার খেলে প্যাভেলিয়নে ফিরতে পারেনি এই জুটি। ২১৭ রানে পরপর আউট হন হ্যাজেলউড এবং অ্যাবট। 

বৃষ্টির জন্য খেলা বেশ কিছুক্ষণ স্থগিত থাকে। তারফলে অস্ট্রেলিয়ার ইনিংসে ওভারের সংখ্যা ৫০ থেকে কমিয়ে আনা হয় ৩৩-এ। অজিদের টার্গেটও কমে দাঁড়ায় ৩১৭’তে। 

রবিবার মধ্যপ্রদেশের ইন্দোরের হোলকার স্টেডিয়ামে মুখোমুখি হয় ভারত অস্ট্রেলিয়া।  তিন ম্যাচের একদিনের সিরিজের দ্বিতীয় ম্যাচে। ইতিমধ্যেই মোহালিতে হওয়া প্রথম ম্যাচে জয় পেয়েছে ভারত। সেই অঙ্কে রবিবারের ম্যাচ ছিল সিরিজের নির্ণায়ক। চওড়া ব্যাট এবং দাপুটে বোলিংয়ের কাঁধে চড়ে ১ ম্যাচ বাকি থাকতেই সিরিজ পকেটে পুরল টিম ইন্ডিয়া। 

এর আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের ম্যাচে ভারতের সর্বোচ্চ স্কোর ছিল ৩৮৩/৬। ২০১৩ সালে বেঙ্গালুরুতে এই স্কোর করেছিল ভারত। দ্বিশতরান করেছিলেন রোহিত শর্মা। এখনও অবধি মোট ৭বার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৩৫০ রানের বেশি স্কোর করতে পেরেছে ভারত। যদিও ভারতের সর্বোচ্চ একদিনের স্কোর রয়েছে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে। ২০১১ সালের সেই ম্যাচের স্কোর ছিল ৪১৮/৫। ২১৯ রানের ইনিংস খেলেন বীরেন্দ্র সহবাগ। ১৫৩ রানে ম্যাচ জেতে টিম ইন্ডিয়া। 

ইন্দোর ম্যাচে জাডেজা এবং অশ্বিন ৩টি করে উইকেট নেন। প্রসিদ্ধ কৃষ্ণ ২টি এবং মহম্মদ শামি ১টি উইকেট নেন। 

Comments :0

Login to leave a comment