JP Nadda

নাড্ডাকে সামনে রেখে ফের উগ্র-হিন্দুত্বের প্রচারে যাবে বিজেপি

জাতীয়

অন্তত লোকসভা নির্বাচন পর্যন্ত নাড্ডাই থাকবে বিজেপির সভাপতি। মঙ্গলবার দিল্লিতে বিজেপির জাতীয় কর্মসমিতির বৈঠকের পর জানিয়ে দিলেন অমিত শাহ।

তিনি বলেন নাড্ডার আমলে দল সাংগঠিক দিক দিয়ে চাঙ্গা হয়েছে। কোভিডের সময়তেও মানুষের পাশে তাঁর নেতৃত্বেই দল দারুন কাজ করেছে বলে দাবি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর। মঙ্গলবার অমিত শাহ যে কথা বলেছেন তার সাথে করোনার সময় বিজেপি কর্মীদের ভূমিকার কোন মিল নেই। সরকারের হঠাৎ লকডাউন ঘোষনার পর দেশের বিপুল সংখ্যক মানুষের জীবন জীবিকা প্রশ্নের মুখে তখন তাদের পাশে দাঁড়াতে যায়নি বিজেপিকে। পরিযায়ী শ্রমিকদের দূর্দশা নিয়েও কোন কথাও বলতে শোনা যায়নি তাদের। বিজেপি শাসিত একাধিক রাজ্যে বিনা চিকিৎসায় মানুষের মৃত্যু। উপযুক্ত চিকিৎসা পরিকাঠামো না থাকা। অক্সিজেনের অভাব। গঙ্গায় মৃত দেহ ভাসিয়ে দেওয়া। কোন বিষয় নিয়েই কথা বলতে শোনা যায়নি নাড্ডা সব বিজেপি নেতৃত্বকে।  

সদ্য সমাপ্ত গুজরাট বিধানসভা নির্বাচন দেখিয়ে দিয়েছে বিদ্বেষ ছড়িয়ে কর্পোরেটের সাহায্যে নির্বাচন জয়ের চেষ্টা করেছে বিজেপি। চলতি বছর ত্রিপুরা, রাজস্থান, মধ্যপ্রদেশ, ছত্তিশগড় সহ নয়টি রাজ্যে বিধানসভা নির্বাচন। তার আগে সভাপতি বদল যে বিজেপি করবে না তা অনেকেই মনে করেছিলেন। নাড্ডার সভাপতিত্বে যত গুলি নির্বাচনে বিজেপি লড়াই করেছেন তার প্রতিটাতেই উগ্র-হিন্দুত্বকে হাতিয়ার করেই প্রচার চালিয়েছে বিজেপি। ২০২৪ সালের লোকসভা নির্বাচন বিজেপির কাছে একটা চ্যালেঞ্জ। মূল্যবৃদ্ধি, বেকারত্ব, মুদ্রাস্ফিতি একাধিক বিষব চাপে রয়েছে মোদী সরকার। এই নির্বাচনে জিতে বিজেপি যে ফের গোটা দেশ জুড়ে উগ্র-হিন্দুত্বকে হাতিয়ার করে প্রচার চালাবে তা নাড্ডার সভাপতি নির্বাচিত হওয়া থেকে স্পষ্ট।  

Comments :0

Login to leave a comment