kulik Express

কুলিক এক্সপ্রেসে আগুন মালদায়

রাজ্য

 মালদহে আগুন লাগল চলন্ত কুলিক এক্সপ্রেসে। রাধিকাপুর থেকে কলকাতা যাচ্ছিল কুলিক এক্সপ্রেস। শনিবার সকালে কালিয়াচকের খালতিপুর স্টেশন পেরিয়ে কালিয়াচক কলেজের সামনে হঠাৎ আগুন লেগে টাকা থেকে ব্যাপক ধোঁয়া বের হতে থাকে। তাতে আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা। বিষয়টি গার্ড এবং চালকের নজরে আসতেই ট্রেনটি দাঁড়িয়ে যায়। সে সময় কালিয়াচক কলেজের বেশকিছু এনসিসি ক্যাডেট প্যারেড ড্রিল করছিলেন। ডাউন ১৩০৫৪ কুলিক এক্সপ্রেস ট্রেনটি কলেজের সামনে দাঁড়িয়ে যাওয়াই এনসিসি ক্যাডেটরা সেখানে ছুটে যান। ট্রেন থেকে অগ্নি নির্বাপক গ্যাস সিলিন্ডার বের করে আগুন নিভানোর শুরু করেন কার্ডেররা।

 আগুনের আতঙ্ক ছড়িয়ে পড়ার কারণে ট্রেনের যাত্রীরা তাড়াহুড়ো করে নেমে পড়ার চেষ্টা করেন। সেই সময় এক মহিলা ট্রেন থেকে পড়ে গিয়ে তার পায়ে জখম হয়ে যায়। দুটি শিশুরাও মাথায় আঘাত লাগে। এনসিসি ক্যাডেট সেখানে গিয়ে ট্রেন থেকে নামতে যাত্রীদের সহযোগিতা করেন। পাশাপাশি আহতদের চিকিৎসা করা হয়। ট্রেনের অগ্নি নির্বাপক গ্যাস সিলিন্ডার দিয়ে আগুন নিভান হয়। প্রায় আট ঘন্টার বেশি সময় ধরে দুটি বগের চাকার আগুন নেভান তারা। তারপরে রেল কর্মী  ও জিআরপিএফ ঘটনাস্থলে পৌঁছায়। প্রায় ৫০ মিনিট পর ট্রেনটি আবার কলকাতা অভিমুখের রওনা দেয়।

 ট্রেনের এক যাত্রী জানান, জেনারেল বগির পরেই চাকা থেকে প্রচুর ধোয়া বের হতে আমরা দেখতে পাই। ট্রেনের চেন টেনে দি। তারপর সেখানে আগুন নিভানো হয়। তারপর নিউ ফরাক্কা স্টেশনে আসার পরে ট্রেনটি দাঁড়িয়ে যায়। প্রায় আট ঘন্টা ধরে দাঁড়িয়ে থাকে। বিভিন্ন ধরনের পরীক্ষা-নিরীক্ষা করার পর  তারপর সেখান থেকে ট্রেনটি ছেড়ে কলকাতার উদ্দেশ্যে রওনা দেই।

 কী ভাবে ট্রেনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল তা-ও খতিয়ে দেখা হচ্ছে বলে রেলের তরফে জানানো হয়েছে।

 

Comments :0

Login to leave a comment