PANCHAYAT ELECTION 2023

ভোট লুটকে ধিক্কার, প্রতিবাদ মিছিলের ডাক বামফ্রন্টের

রাজ্য জেলা কলকাতা পঞ্চায়েত ২০২৩

CPIM BJP RSS TMC WEST BENGAL POLITICS BENGALI NEWS 2023 PANCHAYAT ELECTION

ভোট লুট ও সন্ত্রাস, খুন, নির্বাচন কমিশনের নির্বাচন পরিচালনায় ব্যর্থতা, ভাঙড়ে পুলিশের গুলিচালনা এবং খুনকে ধিক্কার জানিয়ে এবং গ্রাম বাংলায় শান্তি ও শৃঙ্খলা রক্ষার দাবিতে বৃহস্পতিবার লেনিন মূর্তির সামনে থেকে মৌলালী অবধি এক ধিক্কার মিছিলের ডাক দিল রাজ্য বামফ্রন্ট। 

বুধবার বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু এক প্রেস বিবৃতির মাধ্যমে এই কথা জানিয়েছেন। তিনি এই মিছিলে তৃণমূল-বিজেপি বিরোধী সমস্ত রাজনৈতিক দল ও শুভবুদ্ধিসম্পন্ন নাগরিককে এই মিছিলে অংশ নেওয়ার আহ্বাণ জানান। 

বিবৃতিতে বসু জানিয়েছেন, রাজ্যের দশম পঞ্চায়েত নির্বাচনের ভোটের দিন এবং পুনঃনির্বাচনের দিন প্রশাসনের মদতে তৃণমূল কর্মী এবং আশ্রিত দুষ্কৃতিরা যেভাবে ছাপ্পা ভোট দিয়েছে তা অভূতপূর্ব। অন্যদিকে ভোট গণনার শুরু থেকেই অরাজক-অব্যবস্থা এবং ভোট লুট ও সন্ত্রাস সৃষ্টির অপপ্রয়াসও পশ্চিম বাংলার জনগণ লক্ষ্য করেছেন। জয়ী প্রার্থীকে জোর করে গণনা কেন্দ্র থেকে বের করে দিয়ে পরাজিত প্রার্থীকে জয়ী ঘোষণা করা হয়েছে। রাজ্য বামফ্রন্ট এই ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছে।

এর পাশাপাশি বসু বিবৃতিতে বলেছেন, নির্বাচন কমিশন গণনাকেন্দ্রে বিরোধী এজেন্টদের সুরক্ষা দিতে ব্যর্থ। পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে ইতিমধ্যেই অর্ধশত মানুষের জীবনহানি ঘটেছে।

 

Comments :0

Login to leave a comment