Kamalnath

মধ্যপ্রদেশে টাকা বিলি করছে বিজেপি, অভিযোগ কমলনাথের

জাতীয়

ভোটারদের প্রভাবিত করার জন্য টাকা ছড়াচ্ছে বিজেপি। মধ্যপ্রদেশে বিধানসভার ভোটগ্রহন চলাকালিন এমনই দাবি করলেন কংগ্রেস নেতা কমলনাথ। শুক্রবার কমলনাথ যখন ভোট দিতে যাচ্ছিলেন সেই সময় সাংবাদিকের একথা বলতে শোনা যায় রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে। তিনি বলেন, ‘‘সকাল থেকে বিভিন্ন জায়গা থেকে ফোন এবং ভিডিও’র মাধ্যমে জানতে পেরেছি যে বিজেপি বিভিন্ন জায়গায় ভোটারদের প্রভাবিত করার জন্য টাকা বিলি করছে। কিছু কিছু জায়গায় মদও দিচ্ছে তারা।’’ প্রদেশ কংগ্রেস সভাপতির এই অভিযোগের পর রাজনৈতিক মহলে জল্পনা তৈরি হয়েছে।

তবে এদিন বেশ আত্মবিশ্বাসী শুনিয়েছে এই কংগ্রেস নেতাকে। তিনি বলেন, ‘‘আমার বিশ্বাস মানুষ সঠিক সিদ্ধান্তই নেবেন।’’ কমলনাথ আরও বলেন, ‘‘আমি শিবরাজ সিংহ চৌহান নই যে বলে দেবো কটা আসন আমরা পাবো। মানুষের ওপর আমরা ছেড়ে দিয়েছি গোটা বিষয়টা।’’

উল্লেখ্য ২০১৮ সালে এরাজ্যে কংগ্রেস সরকার গঠন করলেও জ্যোতিরাদিত্য সিন্ধিয়া সহ কয়েকজন বিধায়ক কংগ্রেস ছেড়ে ২০২০ সালে বিজেপিতে যোগ দিলে ক্ষমতাচ্যুতো হয় কংগ্রেস। মুখ্যমন্ত্রীত্ব ছাড়তে হয় কমনলনাথকে। অন্যদিকে বিজেপির পরিচালিত সরকারের বিরুদ্ধে একাধিক সময় একাধিক দুর্নীতির কথা সমানে এসেছে। 

৫.৫৯ কোটি ভোটার প্রায় ২৫০০ হাজার প্রার্থীর মধ্যে থেকে বেছে নেবেন নিজের প্রতিনিধিকে। বালাঘাট, মান্ডলা এবং দীনদোড়ি জেলার কয়েকটি আসনে ভোটগ্রহন চলবে বেলা ৩টে পর্যন্ত। বাকি আসন গুলোয় সন্ধ্যা ঞটা পর্যন্ত ভোটগ্রহন চলবে। ২৩০টি আসন বিশিষ্ট এই রাজ্য ৭০০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে। 

Comments :0

Login to leave a comment