Liverpool

মহম্মদ সালাহের জোড়া গোলে জিতল লিভারপুল

খেলা

 লিভারপুল ক্লাবের ইজিপ্ট ফরোয়ার্ড মহম্মদ সালাহ প্রায় প্রতি ম্যাচে নিজের ক্ষুরধার মস্তিস্কের পরিচয় দিচ্ছেন। খেলাতে তিনি গোল করলেই প্রায় প্রতি ম্যাচে যুর্গেন ক্লপের দল ম্যাচে শেষ হাসি হাসতে পারছে। ইপিএলের প্রথম সারির ক্লাব টটেনহ্যাম হটস্পারের বিরুদ্ধেও তার অন্যথা হলনা। ম্যাচে লিভারপুল ২-১ গোলের ব্যবধানে জয়যুক্ত হয়েছে। মহম্মদ সালাহের জোড়া গোলের সৌজন্যে। 
খেলার প্রথমার্ধের ১১ মিনিটের মাথায় প্রথম গোলের দেখা পায় অলরেড বাহিনী। বাঁ-প্রান্ত থেকে সতীর্থের বাড়ানো বুদ্ধিদৃপ্ত সেন্টার বিপক্ষ ডি-বক্সে পেয়ে যায় ডারউইন নুনেজ। তিনি আগুপিছু না ভেবে বলটি সতীর্থ সালাহের উদ্দেশ্যে বাড়িয়ে দেন। সবথেকে কম সময়ে হ্যাটট্রিক করা খেলোয়াড় বলটিকে ধরে নিজের শরীর টাকে মোচড় দিয়ে ঘুরে গিয়ে বাঁ-পায়ের  নিখুঁত শটে দৃষ্টি নন্দন ফিনিশে টটেনহ্যামের জাল কাঁপান। এরপর গোল হজম করার পরে হ্যারি কেনরা গোল পরিশোধ করার পরিস্থিতি তৈরী করে ! কিন্তু হয় পোস্ট নয় গোলরক্ষক সেগুলি আটকে দেয়। এরপর ম্যাচের বয়স তখন প্রথমার্ধের ৪০ মিনিট ছুঁইছঁই লিভারপুলের  গোল সংখ্যা দ্বিগুন হয় সেই প্রথম গোলের নায়ক দামী ফুটবলার সালাহের পা থেকে। আগুয়ান টটেন গোলরক্ষক হুগো লরিসকে গোল ছেড়ে বেরিয়ে আসতে দেখে নিয়ে তাঁর মাথার ওপর দিয়ে গোল লক্ষ্য আন্দাজ করে ছোট্ট চিপ রাখেন তিনি। তবে এই গোলটি হওয়ার পিছনে  অ্যান্তোনিও কোন্তের দলের ডিফেন্ডার এরিক ডায়ার একটু হলেও নিজেকে দায়ী করবেন।
দ্বিতীয়ার্ধ শুরুর কিছুক্ষণের মধ্যে টটেনহ্যামের আবারও একটি অবধারিত গোল হতে হতেও হয়নি। দলের ক্রোয়েশিয়ান উইঙ্গার ইভান পেরিসিচের দর্শনীয় শট ক্রসবারে লেগে প্রতিহত হয়। ৭০ মিনিটের মাথায় একটি গোল পরিশোধ করে দেয় টটেনহ্যাম। গোলটি করেন দলের অধিনায়ক হ্যারি কেন। তিনি যে একজন উচ্চমানের পরিণত স্ট্রাইকার গোলটি প্লেসমেন্টের সময় আরও একবার প্রমাণ মিলল। গোলটি অ্যাসিস্ট করেছেন পরিবর্তিত হিসাবে খেলতে নামা খেলোয়াড় সুইডিশ মিডফিল্ডার দেজান কুলুসেভস্কি। ম্যাচের অন্তিম মুহূর্তে ম্যাচের রেজাল্ট পরিবর্তন করার জন্য উভয় দলই বাড়তি তাগিদ দেখায়। তবে টটেমহ্যামের আক্রমণের ঝাঁজ ছিল একটু বেশি। কিন্তু শেষমেশ ম্যাচ থেকে পুরো ৩ পয়েন্ট হাতছাড়া করতে হয় চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় ছাড়পত্র আদায় করা ক্লাবকে।
এই জয়ের ফলে লিভারপুল লিগ তালিকার প্রথম আটে প্রবেশ করল। বর্তমানে তাদের পয়েন্ট ১৩ ম্যাচে ১৯। পরাজিত দল টটেনহ্যাম ২৬ পয়েন্ট অর্জন করে লিগ তালিকার চতুর্থ স্থানে রয়েছে। 
          
 

Comments :0

Login to leave a comment