PANIHATI AREA PROTEST

আন্দোলনের চাপ
৭দিনে জল সঙ্কট মেটানোর আশ্বাস পানিহাটি পৌরসভার

জেলা

panihati water crisis peoples protest bengali news পানিহাটি পৌরসভার সামনে বিক্ষোভে সামিল মহিলারা। নিজস্ব চিত্র।

দীর্ঘদিন ধরে এলাকায় পানীয় জলের সমস্যা। একইসঙ্গে নিকাশি এবং রাস্তার হালও বেহাল। এরই প্রতিবাদে রবিবার পথে নেমেছিলেন পানিহাটি পৌরসভার ২৭ নম্বর ওয়ার্ডের সাধারণ মানুষ। আন্দোলনের সামনের সারিতে ছিলেন মহিলারা। দফায় দফায় হয় পথ অবরোধ। অভিযোগ, পুলিশ দিয়ে পিটিয়ে আন্দোলন ভাঙার চেষ্টা করে তৃণমূল পরিচালিত পৌরসভা। পুলিশের লাঠিচার্জে জখম হন দক্ষিণ সুভাষ নগর এলাকার মহিলারা। মহিলা পুলিশ ছাড়াই তাঁদের উপর হামলা চলে। 

এর প্রতিবাদে সোমবার পানিহাটি পৌরসভা অভিযানের ডাক দেন এলাকার মানুষ। দক্ষিণ সুভাষ নগর এলাকা ছাড়াও পার্শ্ববর্তী অঞ্চলগুলির বাসিন্দারাও সামিল হন এদিনের আন্দোলনে। দীর্ঘক্ষণ পৌরসভার সামনে বিক্ষোভ দেখান তাঁরা। আন্দোলনের চাপে পৌর কর্তৃপক্ষ বাধ্য হয় আন্দোলনকারীদের এক প্রতিনিধি দলের সঙ্গে দেখা করতে।

আন্দোলনকারীদের সঙ্গে দীর্ঘক্ষণ বৈঠক চালান পানিহাটির পৌরপ্রধান মলয় রায়। জল বিভাগের দায়িত্বপ্রাপ্ত পৌরপ্রধান পারিষদ সদস্য এবং পৌরসভার অন্যান্য আধিকারিকরাও উপস্থিত ছিলেন বৈঠকে। বৈঠকে স্থির হয়, ৭ দিনের মধ্যে জলসঙ্কট মেটানো হবে। ১৫ দিনের মধ্যে রাস্তা সংস্কারের প্রতিশ্রুতিও দেয় পৌরসভা। 

বৈঠক শেষে এলাকার মানুষ জানিয়েছেন, তাঁরা প্রয়োজনে ১৫ দিনের বদলে ২৫ দিন অপেক্ষা করবেন। কিন্তু তাতেও কাজ না হলে ফের পথে নেমে আন্দোলনে সামিল হবেন তাঁরা। 

রবিবারের মতো সোমবারও বিপুল সংখ্যক মহিলা আন্দোলনে সামিল হন। তাঁদের বক্তব্য, জলের সঙ্কটে গৃহস্থলীর সমস্ত কাজ থমকে গিয়েছে। তারফলে মহিলারাই সবথেকে বেশি সমস্যায় পড়ছেন। তাই তাঁরা পথে নেমেছেন। 

 

Comments :0

Login to leave a comment