LIONEL MESSI

মেসির গোল, তবুও সৌদির কাছে হারতে হল আর্জেন্টিনাকে

খেলা

FIFA QATAR 2022 WORLD CUP FOOTBALL ARGENTINA LIONEL MESSI মেসিদের হারিয়ে ইতিহাস সৃষ্টি করল সৌদি আরব

শুরুটা হয়েছিল স্বপ্নের মতোই। কিন্তু স্বপ্নের মতোই তা  দীর্ঘস্থায়ী হল না। সৌদি আরবের বিরুদ্ধে প্রথমার্ধের ১০ মিনিটে মেসির পেনাল্টি থেকে এগিয়ে যায় আর্জেন্টিনা। মাঝমাঠের দখল নিয়ে সৌদি বক্সে আছড়ে পড়ে একের পর এক আক্রমণ। অফসাইডের জন্য বাতিল হয় মেসি এবং লাউতারো মার্তিনেজের দুটি গোল। 

কিন্তু দ্বিতীয়ার্ধের শুরু থেকেই পরিস্থিতি পাল্টে যায়। চাপ বাড়াতে শুরু সৌদি আরব। দ্বিতীয়ার্ধে খেলা শুরুর ২ মিনিটের মাথায় সালেহ আল-সেহরি’র গোলে সমতা ফেরায় সৌদি আরব। তার ঠিক ৫ মিনিটের মাথায় সৌদি আরবকে এগিয়ে দেন সালেম আলদওসারি। দ্বিতীয়ার্ধে একাধিকবার গোলের সামনে পৌঁছেও গোল শোধ করতে পারেননি মেসি, ডি’মারিয়া’রা। ফলে প্রথম ম্যাচে পরাজয় দিয়েই ২০২২ বিশ্বকাপ অভিযান শুরু করল আর্জেন্টিনা। এই জয়ের ফলে এশীয় ফুটবলে ইতিহাস তৈরি করলেন সালমান আল-ফারাজরা। 

ক্লাব ফুটবলে চূড়ান্ত সফল হলেও বিশ্বকাপে তেমন দাগ কাটতে পারেননি মেসি। আজকের ম্যাচ নিয়ে  বিশ্বকাপে আপাতত ৭টি গোল করেছেন আর্জেন্তিনীয় সুপারস্টার। 

মেসি ২০০৬ সাল থেকে আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ খেলছেন। প্রথম বিশ্বকাপে ১টি গোল করেন তিনি। ২০১০ বিশ্বকাপে আর্জেন্টিনার কোচ হয়ে আসেন দিয়েগো আর্মান্দো মারাদোনা। মনে করা হচ্ছিল, ২০১০ বিশ্বকাপে ইতিহাস সৃষ্টি করবে মেসি-মারাদোনা জুটি। কিন্তু সেই বিশ্বকাপে একপ্রকার ব্যর্থ হন মেসি। ৪৫০ মিনিট মাঠে থেকেও সেবার একটিও গোল করতে পারেননি তিনি। 

২০১৪ বিশ্বকাপে তুলনামূলক ভালো খেলেন মেসি। ব্রাজিল বিশ্বকাপে জার্মানির কাছে ফাইনালে ১-০ গোলে পরাজিত হয় আর্জেন্টিনা। ফাইনালে গোল না পেলেও সারা টুর্নামেন্ট জুড়ে ৪টি গোল করেন তিনি। ২০১৮’র রাশিয়া বিশ্বকাপেও সফল হননি তিনি। ৩৬০ মিনিট মাঠে থেকে সেবার মাত্র ১টি গোল করেন মেসি।

কাতারের লুসাইল স্টেডিয়ামে বিশ্বকাপের গ্রুপ সি’র ম্যাচে মুখোমুখি হয়েছে আর্জেন্টিনা এবং সৌদি আরব। মেসিদের গ্রুপে সৌদি আরব ছাড়াও পোল্যান্ড এবং মেক্সিকো রয়েছে। 

Comments :0

Login to leave a comment