mob lynching

গোমাংস-হামলা বিলাসপুরে, পিঠে আছড়ে পড়লো বেল্ট

জাতীয়

গোমাংস রাখার অভিযোগে দুই ব্যক্তির ওপর নির্মম নির্যাতন চালালো উন্মত্ত জনতা।  ছত্তিশগড়ের বিলাসপুরের এই ঘটনার ভিডিও সামনে এল বুধবার। ওই দুই ব্যক্তিকে বাইক থেকে নামিয়ে কার্যত চাবকানো হয়েছে। খুলে নেওয়া হয়েছে পোশাক। খালি গায়ে বারবার বেল্ট দিয়ে আঘাত করা হয়েছে।

বিলাসপুরের পুলিশ সংবাদমাধ্যমে জানিয়েছে যে আক্রান্ত দুই ব্যক্তিকে হেপাজতে নেওয়া হয়েছে। কিন্তু সংবাদমাধ্যমের প্রশ্নে রাজ্যের কংগ্রেস সরকারের পুলিশ জানায়নি হামলাকারীদের কাউকে গ্রেপ্তার করা হয়েছে কিনা।

গোমাংস রাখার দায়ে দেশের বিভিন্ন প্রান্তেই হামলার বহু ঘটনায় মদত দিতে দেখা গিয়েছে উগ্র হিন্দুত্ববাদী বিভিন্ন অংশকে। নাম জড়িয়েছে বিজেপি’র নেতা-মন্ত্রীদের। তবে বিলাসপুরের ঘটনায় হামলাবাজদের সম্পর্কে বিশদ তথ্য মেলেনি।

পুলিশ জানাচ্ছে, মঙ্গলবার সুমিত নায়েক নামে একজন দুই ব্যক্তির বিরুদ্ধে ৩৩ কেজি গোমাংস রাখার অভিযোগ দায়ের করে। অভিযোগে বলা হয়, ওই দু’জনকে সাদা থলে করে মাংস নিয়ে যাওয়ার পথে আটকানো হয়। তাঁরা গোমাংস রাখার অভিযোগ স্বীকার করেন। পুলিশ জানায় যে তাঁদের থেকে মাংস পাওয়া যায়। তা গোমাংস কিনা পরীক্ষার জন্য পশু চিকিৎসকের কাছে পাঠানো হয়েছে, তবে রিপোর্ট মেলেনি।

পুলিশের ভূমিকায় ক্ষোভ রয়েছে বিভিন্ন স্তরে। রাস্তায় দু’জনকে বিবস্ত্র করে চাবকানোর দায়ে কাউকে আটক করা হলো না কেন, উঠছে সেই প্রশ্ন। 

Comments :0

Login to leave a comment