NO CONFIDENCE PARLIAMENT

৮ আগস্ট অনাস্থা প্রস্তাবের ওপর আলোচনা সংসদে

জাতীয়

দীর্ঘ টালবাহান পর অনাস্থা প্রস্তাবের ওপর আলোচনার দিন ঘোষণা করা হলো সংসদের পক্ষ থেকে। লোকসভার সচিবালয় সূত্রে খবর ৮ আগস্ট থেকে ১০ আগস্ট পর্যন্ত আলোচনা চলবে লোকসভায়। ১০ আগস্ট বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী। 


২০ জুলাই শুরু হয়েছে সংসদের বাদল অধিবেশন। প্রথম দিন থেকেই মণিপুর নিয়ে প্রধানমন্ত্রীর বিবৃতির দাবিতে সরব হয়েছেন বিরোধীরা। প্রথম দিকে সরকারের পক্ষ থেকে তাদের এই দাবিকে মান্যতা না দিলেও পরে তারা বাধ্য হয় দাবি মানতে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জানান যে প্রধানমন্ত্রী নন, তিনি এই বিষয় বিবৃতি দেবেন। বিরোধীরা তা মানেননি। তারা তাদের দাবিতে অনড়।


প্রধানমন্ত্রী যাতে মণিপুর নিয়ে মুখ খোলে তার জন্য ২৬ জুলাই মোদি সরকারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনেন কংগ্রেস সাংসদ গৌরব গগৈ। সেই প্রস্তাব লোকসভায় গৃহীত হলেও কবে অনাস্থা প্রস্তাবের ওপর আলোচনা হবে তা লোকসভার পক্ষ থেকে জানানো হচ্ছিল না। কিন্তু অবশেষে লোকসভার সচিবালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে যে ৮ এবং ৯ আগস্ট আলোচনা হবে। ১০ তারিখ জবাব দেবেন প্রধানমন্ত্রী।   


ভারতের সংসদীয় ইতিহাসে এই প্রথম দেশের কোনও প্রান্তে অশান্তি নিয়ে সরকারের কী মনোভাব প্রধানমন্ত্রীর মুখ থেকে জানার জন্য অনাস্থা প্রস্তাব আনতে বাধ্য হয়েছেন বিরোধীরা।

Comments :0

Login to leave a comment