Omar Abdullah

শপথ নিলেন ওমার, মন্ত্রিসভায় গেলো না কংগ্রেস

জাতীয়

জম্মু এবং কাশ্মীরের মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিলেন ওমার আবদুল্লা। বুধবার শ্রীনগরের শের-ই-কাশ্মীর আন্তর্জাতিক কনফারেন্স হলে হয় শপথ গ্রহন অনুষ্ঠান। ৩৭০ ধারা বিলুপ্তির পর ২০২৪ সালে হয় কাশ্মীরের প্রথম বিধানসভা নির্বাচন। গত নির্বাচনে বিজেপি এবং মেহবুবা মুফতির জোট সরকার গঠন করতে পারলেও এবার ধাক্কা খেয়েছে তারা। ন্যাশেনাল কনফারেন্স, কংগ্রেস এবং বামপন্থীদের জোট জয়ী হয়েছে নির্বাচনে।
এদিন ওমারের সাথে আরও পাঁচজন মন্ত্রী শপথ নিয়েছেন। রাজ্যপালের কাছে থেকে শপথ বাক্য পাঠ করেছেন তারা। তবে নির্বাচনে ন্যাশেনাল কনপারেন্সের সাথে জোট করে লড়লেও মন্ত্রিসভায় যোগ দেয়নি কংগ্রেস। সূত্রের খবর দায়িত্ব বন্টন দিয়ে দুই দলের মধ্যে মত পার্থক্য দেখা দিয়েছে। তবে কংগ্রেসের জন্য মন্ত্রিসভায় আসন খালি রেখেই শপথ নিয়েছেন ওমার আবদুল্লা। অন্যদিকে কংগ্রেসের পক্ষ থেকে জানানো হয়েছে যে তারা বাইরে থেকে সরকারকে সমর্থন দেবে। 
এদিন ইন্ডিয়া মঞ্চের বিভিন্ন দলের নেতারা শপথ গ্রহন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। কংগ্রেস নেতা রাহুল গান্ধী, এনসিপির সুপ্রিয়া শূলে, ডিএমকের কানিমোঝি, আপের সঞ্জয় সিং, সিপিআই এর ডি. রাজা, সমাজবাদী পার্টির অখিলেশ যাদব। 
শপথ নেওয়ার পর কাশ্মীরের নতুন মুখ্যমন্ত্রী জানিয়েছেন যে তার সরকার রাজ্যের মানুষের উন্নতির জন্য কাজ করবে।

Comments :0

Login to leave a comment