Parliament Monsoon Session

অধীর চৌধুরীর ‘সাসপেনশন’ নিয়ে উত্তাল সংসদ

জাতীয়

MANIPUR COMMUNAL VIOLENCE CPIM LEFT FRONT BENGALI NEWS INDIA ALLIANCE CONGRESS BJP DELHI RSS NARENDRA MODI

নরেন্দ্র মোদীকে কটূক্তি করার অভিযোগে বৃহস্পতিবার লোকসভা থেকে সাসপেন্ড বা নিলম্বিত করা হয়েছে বিরোধী দলনেতা অধীররঞ্জন চৌধুরীকে। এই ঘটনার প্রতিবাদে লোকসভার অধিবেশন বয়কট করলেন বিরোধী রাজনৈতিক বিন্যাস ‘ইন্ডিয়া’র সাংসদরা। বিরোধী সাংসদরা সংসদ ভবন থেকে বাবাসাহেব ভীমরাও আম্বেদকরের মূর্তি অবধি মিছিল করেন। মিছিল শেষে আম্বেদকরের মূর্তির সামনে বিক্ষোভ দেখান বিরোধীরা। 

অধীররঞ্জন চৌধুরীকে নিলম্বিত করা নিয়ে উত্তাল হয়ে ওঠে রাজ্যসভাও। শুক্রবার রাজ্যসভায় বিরোধী দলনেতা তথা কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গে বলেছেন, বিরোধীদের কথা বলতে দেওয়া হচ্ছেনা। অধীর চৌধুরীকে সাসপেন্ড করা হয়েছে। আরও বেশ কয়েকজন বিরোধী সদস্যের সাসপেনশনের বিষয়টি সংসদের প্রিভিলেজ কমিটিতে পাঠানো হয়েছে। সরকার এগুলো ভুল পদক্ষেপ নিচ্ছে। আমাদের কাজ দেশের গণতন্ত্রকে রক্ষা করা, গণতান্ত্রিক পরিসরকে রক্ষা করা। কিন্তু বাস্তবে তার উল্টোটাই হচ্ছে। 

এদিন রাজ্যসভায় মল্লিকার্জুন খাড়্গের ঘরে দীর্ঘক্ষণ বৈঠকও করেন ‘ইন্ডিয়া’র সাংসদরা। বৈঠক শেষে বিরোধীরা জানিয়েছেন, মণিপুরে শান্তি ফেরাতে যথাসম্ভব চেষ্টা চালাচ্ছেন তাঁরা। মণিপুরে শান্তি না ফেরা অবধি রাজপথের পাশাপাশি সংসদেও লড়াই জারি থাকবে। 

Comments :0

Login to leave a comment