NO CONFIDENCE PARLIAMENT

কেন্দ্রীয় অর্থমন্ত্রীর বক্তব্যের সময় ওয়াক আউট বিরোধীদের

জাতীয়

বেলা ৪টের সময় লোকসভায় অনাস্থা প্রস্তাবের ওপর জবাবি ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রীর সচিবালয়ের পক্ষ থেকে এক্স হ্যান্ডেলে এই বিষয় জানানো হয়েছে। সেখানে বলা হয়েছে যে, বৃহস্পতিবার বেলা ৪টের সময় লোকসভায় বিরোধীদের আনা অনাস্থা প্রস্তাবের ওপর জবাবি ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। 


এদিন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন লোকসভায় অনাস্থা প্রস্তাবের বিরুদ্ধে বলতে ওঠেন। তাঁর বক্তৃতায় তিনি দাবি করেন যে, মোদী সরকারের শাসনে দেশের অর্থনীতির ভীত শক্ত হয়েছে। কেন্দ্রীয় অর্থমন্ত্রী দাবি করেন তাদের সরকার গরীব মানুষের জন্য কাজ করেছে। কেন্দ্রীয় অর্থমন্ত্রী যখন এই সব দাবি করছেন লোকসভায় তখন বিক্ষোভ দেখাতে থাকেন বিরোধীরা। সিপিআই(এম) এবং কংগ্রেস সাংসদরা দাবি করেন যে অর্থমন্ত্রীর দাবি ভিত্তিহীন। লোকসভা থেকে ওয়াক আউট করেন সিপিআই(এম), কংগ্রেস, ডিএমকে এবং এনসিপি সাংসদরা।


সীতারামন দাবি করছেন দেশের অর্থনীতি গত ন’বছরে শক্ত ভীতের ওপর দাঁড়িয়েছে। কিন্তু পরিসংখ্যান বলছে এই সময় কালেই কমেছে টাকার দাম। বেকারত্ব বেড়েছে। গরীব মানুষের ওপর জিএসটির নাম করে করের বোঝা চাপানো হয়েছে। একের পর এক রাষ্ট্রায়াত্ব সংস্থা বিক্রি করা হয়েছে। করোনার সময় মানুষ কাজ হারিয়েছেন। কৃষক ফসলের দাম পায় না এই সরকারের আমলে।

Comments :0

Login to leave a comment