Arunima Pal

ইভাকে জিজ্ঞাসাবাদ করবে পুলিশ

রাজ্য কলকাতা

কামড় কান্ডের অভিযুক্ত কলকাতা পুলিশের মহিলা কর্মী ইভা থাপাকে জিঞ্জাসাবাদ করতে পারে কলকাতা পুলিশের আধিকারিকরা। বুধবার চাকরির দাবিতে আন্দোলনরত টেট উত্তীর্ণ চাকরি প্রার্থী অরুনিমা পালকে কামড়াতে দেখা যায় কলকাতা পুলিশের এই মহিলা আধিকারিককে। ঘটনাটি ঘটার পর অরুনিমা পালকে গ্রেপ্তার করে দীর্ঘক্ষন হেয়ার স্ট্রিট থানায় আটকে রাখা হয়। পড়ে তাঁর শারিরীক অবস্থার অবনতি হলে রাতে কলকাতা মেডিকেল কলেজ এবং হাসপাতালে নিয়ে যাওয়া হয় চিকিৎসার জন্য। সেখান থেকে রাতে তাকে লালবাজারের জেলে রাখা হয়। অন্যদিকে অভিযুক্ত পুলিশ কর্মী ইভা থাপাকে এসএসকেএমএ নিয়ে যাওয়া হয়।

গোটা ঘটনাটি সামনে আসার পর সমালোচনার মুখে পড়তে হয় কলকাতা পুলিশকে। সূত্রের খবর এই ঘটনার পরিপ্রেক্ষিতে বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে কলকাতা পুলিশের পক্ষ থেকে। আগামী সপ্তাহে অরুনিমা পাল এবং ইভা থাপার বয়ান নেওয়া হবে পুলিশের পক্ষ থেকে। ইতিমধ্যে গোটা বিষয়টি নিয়ে আইনজীবীদের দারস্থ হয়েছেন অরুনিমা পাল।

বৃহস্পতিবার অরুনিমা সহ ধৃত ৩০ জন চাকরি প্রার্থীকে আদালতে পেশ করা হলে পুলিশের পক্ষ থেকে যুক্তি খাঁড়া করা হয় যে অরুনিমা ইভি থাপাকে আগে কামড়ায়। তাই রাগের কারণে কলকাতা পুলিশের ওই কর্মী এই কাজটি করে। পরে অবশ্য জামিন পাওয়ার পর সাগরদত্ত মেডিকেল কলেজ এবং হাসপাতালের পক্ষ থেকে অরুনিমা পালের পেসক্রিপশানে উল্লেখ করা হয় যে তার হাতে মানুষের কামড়ের দাগ রয়েছে।  

Comments :0

Login to leave a comment