Akhilesh Yadav

উত্তরপ্রদেশে ‘ইন্ডিয়া’র সঙ্গীদের জন্য ১৫ টি আসন ছাড়তে চায় অখিলেশ

জাতীয়

লোকসভা নির্বাচনে উত্তরপ্রদেশের ৮০ টি আসনের মধ্যে ৬৫টিতে প্রার্থী দেবে সমাজবাদী পার্টি। সংবাদ সংস্থা এনডিটিভিকে দেওয়া এক সাক্ষা২কারে একথা জানিয়েছেন সমাজবাদী পার্টির (সপা) প্রধান অখিলেশ যাদব। অখিলেশের কথায় বাকি ১৫টি আসন তার ছাড়তে রাজি কংগ্রেস সহ ইন্ডিয়া মঞ্চের অন্যান্য দল গুলোকে। তবে সপা সূত্রে খবর তাদের প্রার্থী তালিকে চুড়ান্ত না হলেও প্রস্তুত হয়েছে। দলের পক্ষ থেকে জানানো হয়েছে রায়বারেলি এবং আমেঠি তারা কংগ্রেসে জন্য ছাড়ছে। 

২০১৯ এর নির্বাচনে রায়বারেলি  থেকে সোনিয়া গান্ধী জয়ী হলেও, আমেঠি কেন্দ্রে কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানির কাছে পরাজিত জন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। আসন ভাগাভাগি নিয়ে কংগ্রেস এবং সপার মধ্যে মনমালিন্য হয়েছে বলে একটি খবর প্রচার হয়। যদিও সেই খবর ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছেন অখিলেশ যাদব। তিনি স্পষ্ট জানিয়েছেন যে কংগ্রেসের সাথে এখনও তাদের আসন ভাগাভাগি নিয়ে কোন আলোচনা হয়নি। তবে তারা যে ৬৫টি আসনে লড়বেন তা তিনি জানিয়েছেন। 

অনগ্রসর দলিত এবং সংখ্যালঘু ভোটের ওপর নির্ভর করে বিজেপিকে হারানোর কথা বলতে শোনা গিয়েছিল উত্তরপ্রদেশের বিরোধী দলনেতাকে। তার সেই মন্তব্য নিয়ে বিভিন্ন চর্চাও হয়। তবে অখিলেশ এই সাক্ষাৎকারে জানিয়েছেন যে তার এই মন্তব্যের সাথে ‘ইন্ডিয়া’র কোন যোগসূত্র নেই। তার কথায় তিনি তার দলীয় অবস্থান থেকে এই কথা বলেছেন। 

Comments :0

Login to leave a comment