South Eastern Railways

ভাইরাল হওয়া ছবির পরে নড়েচড়ে বসল রেল

জেলা

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ছবি ব্যাপকভাবে ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে কোনো এক ব্যক্তি লোকাল ট্রেনের মধ্যে মশারি খাটিয়ে ঘুমিয়ে ঘুমিয়ে যাত্রা করছে। এবার সেই ছবি ভাইরাল হওয়ার পর থেকেই নড়ে চড়ে বসেছে রেল কর্তৃপক্ষ। এবার করা নির্দেশিকা জারি করল আরপিএফ। এই ধরনের ঘটনায় চরম শাস্তি পেতে হতে পারে যাত্রীদের। 
যে ছবিটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে জানা যাচ্ছে সেই ছবিটি ভোরের ডাউন কাটোয়া লোকালের। সূত্রের খবর, ভোরের বেলায় প্রথম কাটোয়া লোকালে কিছু ব্যবসায়ী তারা প্রতিদিন সেই ট্রেন ধরে হাওড়া আসেন। তারাই ভোরের বেলা বাড়ি থেকে বেরোনোর সময় মশারি নিয়ে বেড়ন এবং ট্রেনের মধ্যে সেই মশারি খাটিয়ে তারা ঘুমিয়ে নেন বেশ কিছু সময়। তবে এই ধরনের পরিস্থিতিতে অন্য যাত্রীদের অসুবিধায় পড়তে হয়। সেই কথা ভেবেই করা পদক্ষেপ নিয়েছে রেল কর্তৃপক্ষ। 
নতুন বছরের প্রথম দিনে এই বিষয়ে আরপিএফের আইজি জানিয়েছেন, ট্রেনে অন্যস যাত্রীদের অসুবিধায় ফেলে কোনও আচরণ করলে তা মেনে নেওয়া হবে না। ট্রেনে যাত্রার সময় নিজের সুবিধা তৈরি করলে ওই যাত্রীকে রেলের আইন মেনে গ্রেপ্তার করা হবে।
এর জন্য একটি বিশেষ গ্রুপ তৈরি করা হয়েছে। যারা ট্রেন তল্লাশিও চালাবে, বিশেষত ভোর ও গভীর রাতের ট্রেনগুলোতে নজরদারি চালানো হবে। রেল কর্তৃপক্ষের মতে, মশারি খাটিয়ে দেওয়া মানেই লোকাল ট্রেনে অন্যান্য যাত্রীদের অসুবিধা সৃষ্টি করা।
এই রকম কিছু আগামীতে ঘটলে আরপিএফকে পদক্ষেপ নেওয়ার নির্দেশ দেওয়া হয় রেলের তরফে।  ট্রেনে অন্য  যাত্রীদের অসুবিধায় ফেলে কোনও আচরণ করলে তা মেনে নেওয়া হবে না এমন টাই সাফ জানিয়ে দিয়েছে রেল। ট্রেনে যাত্রার সময় নিজের সুবিধার জন্য অন্য যাত্রীর অসুবিধা তৈরি করলে ওই যাত্রীকে রেলের আইন মেনে গ্রেপ্তার করা হবে।সকল যাত্রীরাই যাতে স্বচ্ছন্দ্যে ট্রেনে যাত্রা করতে পারে সেটাই রেলের উদ্দেশ্যআ। কোনও কারণে যাত্রীদের অসুবিধা হওয়া মানেই রেলের আইনে তা বিপজ্জনক।

Comments :0

Login to leave a comment