SURYAKUMAR YADAV

বিরল প্রতিভা! সূর্যকুমারের প্রশংসায় পঞ্চমুখ শেন ওয়াটসন

খেলা

SURYAKUMAR YADAV ICC T20 INDIA AUSTRALIA SHANE WATSON

সূর্যকুমার যাদবকে(SURYAKUMAR YADAV) নিয়ে ক্রিকেট বিশ্বের উন্মাদনা থামার কেনও লক্ষণই নেই। রবিবার জিম্বাবোয়ের বিরুদ্ধে তাঁর ২৫ বলে ৬১ রানের ইনিংসের কাঁধে চড়েই ২০ ওভারে ১৮৭ রানের লক্ষমাত্রা রাখতে পারে ভারতীয় পুরুষ দল। সেই ম্যাচে ইতিমধ্যেই প্লেয়ার অফ দ্যা ম্যাচ নির্বাচিত হয়েছেন সূর্যকুমার।

 এরই মাঝে তাঁকে প্রশংসায় ভরিয়ে দিলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক শেন ওয়াটসন(SHANE WATSON)। ২০১৫ সালের ওয়ার্ল্ড কাপ জয়ী অধিনায়ক সোমবার এক সাক্ষাৎকারে বলেন, আশ্চর্য ক্রিকেটীয় প্রতিভা নিয়ে মাঠে নামে সূর্যকুমার। ও যে ভাবে বোলারদের মন পড়তে পারে, কোথায় বল আসতে চলেছে তার আগাম আঁচ পায়, তা এক কথায় অনবদ্য। এমন প্রতিভা সচারাচর দেখা যায় না।

 এখানেই থেমে না থেকে অস্ট্রেলিয়ার অন্যতম সফল অধিনায়ক বলেন, একটি কিংবা দুটি ম্যাচে ৩৬০ ডিগ্রি শট হয়তো এর আগেও বেশ কিছু ক্রিকেটার খেলেছেন। কিন্তু ধারাবাহিক ভাবে, ঝুঁকি নিয়ে এই ভাবে খেলে যাওয়া এবং দলকে জয় এনে দেওয়া? সাম্প্রতিক সময়ে আমার সূর্যকুমার ছাড়া অন্য কোনও খেলোয়াড়ের নাম মনে পড়ছে না! 

সাম্প্রতিক পারফর্মেন্সের বিচারে  এই মুহুর্তে আইসিসি’র টি-২০(ICC T20) বিভাগে পুরুষ ব্যাটারদের তালিকায় ১ নম্বরে রয়েছেন সূর্যকুমার যাদব। চলতি টি-২০ বিশ্বকাপে(T20 WORLD CUP) পাঁচ ম্যাচে ২২৫ রান করেছেন তিনি। বিশ্বকাপে তাঁর ব্যাটিং গড় ৭৫.০০। পাঁচ ম্যাচের মধ্যে ৩টিতে অর্ধ শতরানও করেছেন তিনি। 

Comments :0

Login to leave a comment