Smriti Irani

রাহুলের মন্তব্যের বিরুদ্ধে সরব, মণিপুরের নারী নির্যাতনে নীরব মন্ত্রী ইরানি

জাতীয়

রাহুলের ‘ভারত হত্যা’ মন্তব্যের সমালোচনায় লোকসভায় সরব হলেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। কংগ্রেসকে আক্রমণ করে তিনি বলেন, ‘‘মণিপুর ভারতের অংশ। মণিপুরকে কখনও আলাদা ভাবে দেখা হয়নি। কংগ্রেসের এক জোট সঙ্গী তামিলনাড়ুতে বলেছেন যে ভারত মানে উত্তর ভারত। রাহুল গান্ধীর যদি সাহস থাকে তাহলে তার প্রতিবাদ করুক।’’
স্মৃতি ইরানি মণিপুর, কাশ্মীর নিয়ে রাহুল গান্ধীর সমালোচনা করলেন। কিন্তু মণিপুরের নারী নির্যাতন নিয়ে কোন কথা বললেন না। সামাজিকমাধ্যমে নারী নির্যাতনের যেই ভিডিও ভাইরাল হয়েছিল সেই বিষয় নিয়ে নীরব রইলেন মোদি মন্ত্রিসভার নারী ও শিশু কল্যাণ মন্ত্রী।


বাদল অধিবেশন শুরুর কয়েকদিন আগেই মণিপুরে নারী নির্যাতনের একটি ভয়ঙ্কর ভিডিও সামাজিকমাধ্যমে ছড়িয়ে পড়ে। সেই নিয়ে গোটা অধিবেশনে কোন বাক্য ব্যায় করেননি স্মৃতি ইরানি। এই ভিডিও সামাজিকমাধ্যমে ভাইরাল হওবার পর মণিপুরের মুখ্যমন্ত্রী মন্তব্য করেন যে এই ধরনের ঘটনা রাজ্যের বিভিন্ন প্রান্তে প্রতিদিন ঘটে চলেছে।


তিনি এদিন দাবি করেছেন যে, সরকার সংসদে মণিপুর নিয়ে আলোচনা করতে রাজি ছিল, কিন্তু বিরোধীরা সমস্যা তৈরি করে। উল্লেখ্য বাদল অধিবেশনের প্রথম দিকে সরকার কোন ভাবে মণিপুর নিয়ে সংসদে আলোচনায় রাজি ছিল না। চাপের মুখে পড়ে তারা রাজি হয়। অধিবেশনের প্রথম দিন থেকেই বিরোধীরা দাবি করে এসছেন যে মণিপুর নিয়ে লোকসভা এবং রাজ্যসভায় বিবৃতি দিতে হবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। কেন্দ্রীয় সরকার তা মানেনি। মণিপুর নিয়ে প্রধানমন্ত্রী যাতে বিবৃতি দেন তার জন্য এক প্রকার বাধ্য হয়ে সরকারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব এনেছেন কংগ্রেস সাংসদ গৌরব গগৈ।
সূত্রের খবর এদিন অনাস্থা প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিতে পারেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন।

Comments :0

Login to leave a comment