2023 PANCHAYAT ELECTION REPOLL

৬৯৬ বুথে ফের নির্বাচন সোমবার

রাজ্য জেলা পঞ্চায়েত ২০২৩

CPIM BJP RSS TMC WEST BENGAL POLITICS BENGALI NEWS 2023 PANCHAYAT ELECTION পুনঃনির্বাচন হতে চলেছে কেন্দ্রীয় বাহিনী দিয়ে।

বেনজির তান্ডবের সাক্ষী থেকেছে শনিবারের পঞ্চায়েত নির্বাচন। বিরোধীদের অভিযোগ, গোটা রাজ্য জুড়ে কয়েক হাজার বুথে নির্বাচনকে প্রহসনে পরিণত করেছে তৃণমূল। নীরব ও নখদন্তহীন থেকে তৃণমূলকে সহযোগিতা করে গিয়েছে রাজ্য নির্বাচন কমিশন। 

কিন্তু বিরোধীদের যাবতীয় দাবি এবং অভিযোগ নস্যাত করে পুনর্নিবাচনের তালিকা প্রকাশ করল রাজ্য নির্বাচন কমিশন। যদিও রাজ্যস্তরের পূর্ণাঙ্গ তালিকা কমিশনের তরফে প্রকাশ করা হয়নি। বরং বিচ্ছিন্ন ভাবে জেলাওয়াড়ি তালিকা প্রকাশ করেই দায় সেরেছে রাজীব সিনহা’র নেতৃত্বাধীন কমিশন। 

জেলাগুলি থেকে পাওয়া তথ্য সংযুক্তিকরণের পরে দেখা যাচ্ছে, ৬৯৬টি বুথে পুনঃনির্বাচনের নির্দেশ দিয়েছে কমিশন। মুর্শিদাবাদ জেলায় সর্বোচ্চ ১৭৫টি বুথে পুনঃনির্বাচন হবে। ঝাড়গ্রাম, দার্জিলিং এবং কালিম্পং জেলার একটিও বুথে নতুন করে নির্বাচন হবেনা বলেই কমিশন সূত্রে খবর। পঞ্চায়েত নির্বাচনে কেন্দ্রীয় বাহিনীর দেখা না মিললেও, পুনঃনির্বাচন কেন্দ্রীয় বাহিনী দিয়েই হবে। 

মুর্শিদাবাদের পাশাপাশি মালদা জেলা থেকেও শতাধিক বুথে পুনঃনির্বাচনের খবর মিলেছে। এই জেলার মোট ১০৯টি বুথে সোমবার ফের নির্বাচন হবে। এছাড়া নদীয়া জেলার ৮৯টি, উত্তর ২৪ পরগনার ৪৬টি, হুগলীর ২৯টি, পূর্ব মেদিনীপুরের ৩১টি এবং দক্ষিণ ২৪ পরগনার ৩৬টি বুথে ফের নির্বাচন হবে। 

এর পাশাপাশি কোচবিহার জেলায় ৫৩টি এবং উত্তর দিনাজপুর জেলায় ৪২টি বুথে ফের ভোট গ্রহণ হবে সোমবার। 

এছাড়া বাকি জেলাগুলির পুনঃনির্বাচন হতে চলা বুথের সংখ্যা ১ থেকে ২০টির মধ্যে রয়েছে। 

 

Comments :0

Login to leave a comment