Mahua Maitra

মহুয়া কান্ডে লোকসভার সচিবালয়ের বিবৃতি চাইলো সুপ্রিম কোর্ট

জাতীয়

আগামী দুসপ্তাহের মধ্যে মহুয়া মৈত্রের সাংসদ পদ খারিজের বিষয় লোকসভা সচিবালয়ের বক্তব্য জানতে চাইলো সুপ্রিম কোর্ট। টাকা নিয়ে প্রশ্ন করার অভিযোগ তুলে এথিক্স কমিটির সুপারিশ অনুযায়ী সাংসদ পদ খারিজ হয় তৃণমূলের মহুয়া মৈত্রের। লোকসভায় ধ্বনি ভোটে খারিজ হয় তার সাংসদ পদ। তারপরই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন মহুয়া মৈত্র। 
এদিন মহুয়ার আইনজীবীর পক্ষ থেকে সুপ্রিম কোর্টে দাবি করা হয় মহুয়ার কোন কথা না শুনেই এথিক্স কমিটিএক তরফা রিপোর্ট তৈরি করে তার সাংসদ পদ খারিজের সুপারিশ করেছে। বুধবার সুপ্রিম কোর্টের পক্ষ থেকে জানানো হয়েছে যে বিষয়টি তারা বিবেচনা করবে। আগামী ১১ মার্চ ফের এই মামলার শুনানি হবে আদালতে। 
গত ১১ ডিসেম্বর সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন মহুয়া মৈত্র। আদালতের কাছে দ্রুত শুনানির আবেদন করলেও আদালত তা মানেনি।
মহুয়ার বিরুদ্ধে নগদের বিনিময়ে প্রশ্ন করার অভিযোগ তুলেছিলেন বিজেপি সাংসদ নিশিকান্ত এবং আইনজীবী জয় দেহাদ্রাই। 
মহুয়ার বিরুদ্ধে অভিযোগ ওঠে যে তিনি ব্যাবসায়ী হীরানন্দানির থেকে উপহারের বিনিময় লোকসভায় প্রশ্ব তুলেছেন। নিশিকান্ত দুবে সেই অভিযোগ তোলার পর লোকসভার অধ্যক্ষ ওম বিড়লা এথিক্স কমিটি গঠন করেন। এথিক্স কমিটির কাজ নিয়ে প্রথম থেকেই বিতর্ক তৈরি হয়। 
মহুয়ার কাছে তলবের নোটিশ পৌঁছানের আগে তা সংবাদমাধ্যমের কাছে পৌঁছে গিয়েছে বলে দাবি করেন মহুয়া। 
এথিক্স কমিটির সুপারিশ অনুযায়ী ধ্বনি ভোটে মহুয়ার সাংসদ পদ খারিজ হয়। তৃণমূলের পক্ষ থেকে মহুয়াকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেওয়ার আবেদন করা হলেও অধ্যক্ষ তা মানেননি।

Comments :0

Login to leave a comment