Costly Twitter

‘মূল্যবান’ হতে চলেছে টুইটার

আন্তর্জাতিক

আগামীতে মূল্যবান হতে চলেছে টুইটার। ৪৪০০ ডলারের বিনিময়ে টুইটারের মালিকানা কিনেই এলন মাস্স ঘোষণা করেছিলেন ভবিষ্যতে আর বিনামূল্যে করা যাবেনা টুইটার। এবার সেই পথেই হাঁটতে চলেছেন তিনি। টুইটারে ভেরিফায়েড একাউন্ট পরিষেবা পেতে গেলে এবার থেকে ভারতীয় মুদ্রায় গুনতে হতে পারে কড়কড়ে ১৬০০ টাকার। বর্তমানে ৫ ডলারের বিনিময়ে এই পরষেবা পাওয়া যায় সোশ্যাল মিডিয়া সাইটটিতে। এবার থেকে টুইটারে ব্লু টিক পেতে ব্যবহারকারীদের থেকে ২০ ডলার মূল্য ধার্য করতে পারে সোশ্যাল মিডিয়াটি। এই টাকার বিনিময় মিলবে বিশেষ ‘এডিট’ ও ‘আনডু’ ফিচার। রিপোর্ট অনুসারে ৯০ দিনের মধ্যে সাবস্ক্রাইব না করলে হারাতে হতে পারে ব্লু টিক অপশনটি। আগামী ৭ নভেম্বরের মধ্যে এই যাবতীয় রদবদলগুলি কার্যকরা নির্দেশ দেওয়া হয়েছে সংস্থার কর্মীদের। 
প্রসঙ্গত উল্লেখ্য, কোনো টুইটার একাউন্টে ব্লু টিক থাকার অর্থ একাউন্টটি যাচাই করা। সাধারণত বিভিন্ন ক্ষেত্রের বিশিষ্ট ব্যক্তিত্বদের একাউন্টের পাশে থাকে এই ব্লু টিক চিহ্ন। এছাড়াও ব্লু টিক থাকলে সোশ্যাল মিডিয়া হ্যান্ডলটিতে বিজ্ঞাপন বিহীন নিউজ ফিড সহ একাধিক পরিষেবা পাওয়া যায়।
টুইটারের এই ঘোষণায় কার্যত দু’ভাগে বিভক্ত হয়ে গেছে নেট দুনিয়া। একদল মনে করছেন টাকা দিয়ে সোশ্যাল মিডিয়া একাউন্ট চালানো অর্থহীন। ইতিমধ্যেই এই নিয়ে সামাজিক মাধ্যমটিতে সরাসরি বাকবিতন্ডায় জড়িয়েছেন প্রখ্যাত লেখক স্টেফেন কিং। এলন মাস্ককে সরাসরি টুইটারে আক্রমণ করে তিনি বলেন, তিনি টুইটার ব্যবহার করেন বলে উল্টে টুইটারেরই তাকে টাকা দেওয়া উচিৎ। যার প্রত্যুত্তরে এলন মাস্ক লেখেন, কেবলমাত্র বিজ্ঞাপনের উপর নির্ভর করে থাকা সম্ভব নয়, টুইটারকেও বিবিধ বিল মেটাতে হয়। যদি সাবস্ক্রিপশন ফি কমিয়ে মাসিক ৮ ডলার করা হয় তবে কেমন হবে?

Comments :0

Login to leave a comment