Up vendor lost leg

যোগীরাজ্যে পুলিশের তাণ্ডবে পা কাটা গেল সবজিবিক্রেতার

জাতীয়

রেল লাইনের পাশে রাস্তায় বসে সবজি বিক্রি করায় পা হারাতে হল উত্তর প্রদেশের যুবকের। যোগী রাজ্যে পুলিশের ঔদ্ধত্যে বিপন্ন সাধারণ মানুষ। শুক্রবার কানপুর ষ্টেশন সংলগ্ন জিটি রোডে বসে সবজি বিক্রি করছিলেন বেশ কয়েকজন বিক্রেতা। প্রত্যক্ষদর্শীরা জানান সে সময় দু’জন পুলিশকর্মী এসে রীতিমতো লাঠিপেটা করে বিক্রেতাদের সেখান উঠিয়ে দিতে থাকেন। বিক্রেতাদের মধ্যে ছিল আরসালান নামে ১৮ বছরের এক যুবক। পুলিশ এসে প্রথমে তার সবজির ঝুড়ি রাস্তায় ফেলে দেয়। তারপর তার ওজন মাপক যন্ত্র রেল লাইনের ওপরে ছুঁড়ে ফেলে দেয় সেই সঙ্গে তাঁকে বেধড়ক মারতেই থাকে।

সে সময় সেখানে উপস্থিত সাধারণ মানুষ জানান যে দিশেহারা হয়ে নিজেকে বাঁচাতে রেল লাইনের দিকে ছুটে যান কল্যাণপুর এলাকার সাহিব নগরের বাসিন্দা আরসালান। সে সময় উল্টো দিক থেকে একটি ট্রেন চলে আসে। দৌড়ে প্রাণে বাঁচলেও ট্রেনে কাটা পরে যায় আরসালানের পা। ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যায় রেল লাইনে পড়ে যন্ত্রণায় কাতারাচ্ছে আরসালান। পরে ওই দুজন পুলিশ এসে তাঁকে সেখান থেকে তুলে নিয়ে যায়।

এই ঘটনার পরে বিক্ষোভে ফেটে পড়েন ব্যবসায়ী থেকে সাধারণ মানুষ। কার্যত চাপে পড়ে পুলিশ কর্মী রাকেশ কুমারকে সাসপেন্ড করে প্রশাসন। কানপুরের পুলিশ আধিকারিক বিজয় ধুল জানান প্রতক্ষ্যদর্শীদের বয়ান অনুযায়ী জিটি রোডে সবজি বিক্রেতাদের তোলার সময় দায়িত্বজ্ঞানহীন আচরণ করেন পুলিশ কর্মী রাকেশ কুমার। তিনি আরও জানান ঘটনার তদন্ত চলছে। 

Comments :0

Login to leave a comment