Uttar Pradesh

প্যালেস্তাইনে আর্থিক সহায়তার পোস্ট, উত্তর প্রদেশে সাসপেন্ড কনস্টেবল

জাতীয়

যুদ্ধ বিধস্ত প্যালেস্তাইনের জন্য আর্থিক সহায়তার আবেদন জানানোয় সাসপেন্ড করা হলো এক পুলিশ আধিকারিককে। উত্তর প্রদেশের লখিমপুর খেরিতে শাস্তির মুখে পড়া পুলিশ কনস্টেবল সুহেল আনসারির ফেসবুক পোস্ট নিয়ে তদন্তেও নেমে গিয়েছে পুলিশ।

সুহেল আনসারি বেশ কয়েকদিন ধরেই প্যালেস্তাইনের নাগরিকদের আর্থিক সহায়তা দানের আবেদন জানিয়ে পোস্ট করছিলেন। দ্রুত ছড়িয়ে পড়েছে সেই পোস্ট। সংশ্লিষ্ট থানা লখিমপুর খেরি সদরের পুলিশ আধিকারিক সন্দীপ সিং সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, পোস্টের  জন্য সাসপেন্ড করা হয়েছে ওই কনস্টেবলকে। তদন্তও শুরু হয়েছে। 

সূত্রের খবর, এখনও পর্যন্ত সাসপেন্ড এই কনস্টেবলের বিরুদ্ধে বিরুদ্ধে গুরুতর কোনও অভিযোগ পাওয়া যায়নি। কোনও সংগঠনের সঙ্গে তিনি যুক্ত কিনা তাও তদন্তে দেখা হচ্ছে বলে সংবাদমাধ্যমে জানিয়েছে পুলিশ। বলা হয়েছে এমন কোনও প্রমাণ মিললে কঠোর পদক্ষেপ নেওয়া হবে।

৭ অক্টোবর ইজরায়েলে ঢুকে হামলা চালায় প্যালেস্তাইনের ‘হামাস’। দীর্ঘদিন ধরেই রাষ্ট্রসঙ্ঘের প্রস্তাব অমান্য করে প্যালেস্তাইনে দখলদারি ইজরায়েল। মদত দিয়েছে আমেরিকা, ব্রিটেন সহ একাধিক পশ্চিমী রাষ্ট্র। উল্লেখ্য ভারত বরাবর ইজরায়েলের দখলদারির বিরোধিতা করেছে। প্যালিস্তিনিয়দের মুক্তির দাবিকে সমর্থন জানিয়েছে। কিন্তু এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সরাসরি ইজরায়েলের যুদ্ধ ঘোষণাকে সমর্থন জানিয়েছেন। দেশে বিজেপি এই যুদ্ধকে ব্যবহার করছে মুসলিম বিরোধী প্রচারে। যদিও সব ধর্মেরই বহু মানুষ ইজরায়েলের বিরোধিতায় শামিল।

Comments :0

Login to leave a comment