Manipur violence

মণিপুরে নিহত তিন গ্রামবাসী, নতুন করে উত্তেজনা উত্তর-পূর্বের রাজ্যে

জাতীয়

ফাইল চিত্র

ফের নতুন করে উত্তপ্ত মণিপুর। শনিবার সকালে নিহত হয়েছেন তিনজন ব্যাক্তি। পুলিশ সূত্রে খবর মণিপুরের বিষ্ণুপর জেলায় উখা টাম্পাক গ্রামে গভীর রাতে কয়েকজন দুষ্কৃতি গ্রামে ঢুকে এলোপাথারি গুলি চালাতে থাকে। তাদের গুলিতেই তিনজনের মৃত্যু হয়েছে। গ্রামবাসীদের কথায়, রাতের বেলায় পালা করে গ্রামবাসীরা গ্রাম পাহারা দিচ্ছিলেন সেই সময় গুলি চালানোয় তিনজন নিহত হয়েছেন। 

উল্লেখ্য এই ঘটনার নতুন করে আতঙ্ক তৈরি করেছে। যেই গ্রামে এই ঘটনা ঘটেছে তা বাফার জোনের মধ্যে পড়ে। পুলিশ এবং সেনা বাহিনীর নিরাপত্তা থাকা সত্ত্বেও এই ঘটনা কি ভাবে ঘটলো তা নিয়ে প্রশ্ন উঠেছে। শুক্রবার মণিপুর প্রশাসনের পক্ষ থেকে বিবৃতি দিয়ে জানানো হয়েছে যে, সেনা এবং পুলিশের যৌথ বাহিনী রাজ্যের বিভিন্ন এলাকায় তল্লাসি চালিয়ে সাতটি অবৈধ বাঙ্কার নষ্ট করেছে।

 

বৃহস্পতিবার ওই একই জেলায় গুলিবিদ্ধ হয়েছেন ৩৫ বছর বয়সী এক মহিলা। সূত্রের পুলিশ এবং দুষ্কৃতিদের গুলির মাঝে পড়ে তিনি আহত হন। বর্তমানে আহত অবস্থা ইমফলের একটি হাসপাতালে তিনি চিকিৎসাধীন। ওই একই দিনে সদর দপ্তরের অস্ত্রাগার লুঠ করেন কয়েকজন। একজন পুলিশ কর্মীও দুষ্কৃতিদের হাতে নিহত হন।

 

ইম্ফল পশ্চিমের সেনজাম চিরাং-এ, গুলিবিদ্ধ হয়ে এক পুলিশ কর্মী নিহত হয়েছেন। সন্দেহভাজন জঙ্গিরা নিকটবর্তী পার্বত্য রেঞ্জ থেকে কাউতরুক এবং সেনজাম চিরাং-এ গুলি চালানোর পরে বন্দুক যুদ্ধে একজন গ্রামবাসীও আহত হয়েছেন। নতুন করে হিংসার ঘটনায় কুকি সম্প্রদায়ের বেশ কয়েকটি বাড়িঘরও পুড়িয়ে দেওয়া হয়েছে।

 

 

Comments :0

Login to leave a comment