VIRAT KOHLI

আইসিসি’র বিচারে অক্টোবর মাসের সেরা খেলোয়াড় নির্বাচিত বিরাট

খেলা

VIRAT KOHLI ICC PLAYER OF THE MONTH 2022 T20 WORLD CUP

রবিবার জিম্বাবোয়েকে হারিয়ে ২০২২ টি২০ বিশ্বকাপের সেমিফাইনাল নিশ্চিত করেছে টিম ইন্ডিয়া। এরই মাঝে ভারতীয় সমর্থকদের জন্য আরও এক খুশির খবর হাজির হল। সোমবার আইসিসি’র তরফে পুরুষ বিভাগের ‘প্লেয়ার অফ দ্যা মান্থ’র নাম ঘোষণা করা হয়। সাম্প্রতিক পারফর্মেন্সের জোরে সেই খেতাব জয়ী হয়েছেন বিরাট কোহলি।

 গোটা অক্টোবর মাস জুড়ে ‘রান মেশিন’ কোহলির ব্যাট থেকে সংগ্রহ হয়েছে মোট ২২৫ রান। এর পাশাপাশি ক্রিকেটীয় ব্যাকারণের প্রায় সমস্ত শটই এই এক মাস জুড়ে খেলে ফেলেছেন বিরাট। 
দীর্ঘদিন ধরে ক্রিকেট খেললেও এই প্রথম ‘প্লেয়ার অফ দ্যা মান্থ’ পুরষ্কারের জন্য কোহলির নাম মনোনীত হয়। কোহলি ছাড়াও এই পুরষ্কারের দৌড়ে ছিলেন দক্ষিণ আফ্রিকার ‘ফিনিশার’ ডেভিড মিলার এবং জিম্বাবোয়ের ব্যাটার সিকান্দার রাজা। কিন্তু আইসিসি’র বিচারে সেরা নির্বাচিত হন বিরাট।

 পুরষ্কার জিতেও আদ্যন্ত ‘খেলোয়াড়ি’ মানসিকতার পরিচয় দিয়েছেন বিরাট। আইসিসি’কে দেওয়া সাক্ষাৎকারে বিরাট বলেন, ‘‘এই জয় আমি আমার সতীর্থদের উৎসর্গ করছি। তাঁদের অবদান ছাড়া কিছুতেই এটা সম্ভব হতো না।’’এর পাশাপাশি ডেভিড মিলার এবং সিকান্দার রাজাকেও শুভেচ্ছা জানাতে ভোলেননি বিরাট। 

কোহলির পাশাপাশি দুরন্ত ফর্মে রয়েছেন ভারতীয় ওপেনার কেএল রাহুল এবং ফিনিশার সূর্যকুমার যাদব। সাম্প্রতিক পারফর্মেন্সের বিচারে এই মুহুর্তে আইসিসি’র পুরুষ ব্যাটারদের তালিকায় ১ নম্বরে রয়েছে সূর্যকুমার যাদবের নাম।

 ১০ নভেম্বর অ্যডিলেড স্টেডিয়ামে সেমিফাইনালে ইংল্যান্ডের মুখোমুখি হবে ভারত।

Comments :0

Login to leave a comment