Uttarakhand natural calamity

উত্তরাখন্ডে ভূমিধসে মৃত ৪, বন্ধ স্কুল

জাতীয়

ভারতের আবহাওয়া বিভাগ (IMD) হিমাচল প্রদেশ এবং উত্তরাখণ্ডে ২২- ২৪ আগস্ট পর্যন্ত ভারী থেকে অতি ভারী বৃষ্টির আশঙ্কা করে একটি 'কমলা সতর্কতা' জারি করেছে। আবহাওয়া দপ্তর চাম্বা এবং মান্ডি জেলার জলাভূমি অঞ্চলে আকস্মিক বন্যার মাঝারি ঝুঁকির বিষয়েও সতর্ক করেছে, ২৬ আগস্ট পর্যন্ত একটি অতি বৃষ্টিরও পূর্বাভাস দিয়েছে।

ভারী বর্ষণের ফলে ভূমিধস, আকস্মিক বন্যা এবং নদী ও নালায় জলের স্তর বৃদ্ধির পাশাপাশি দাঁড়িয়ে থাকা ফসল, ফলজ গাছ এবং কচি চারা গাছের ক্ষতি হতে পারে, আবহাওয়া অফিস জানিয়েছে।
অবিরাম বৃষ্টিপাতের কারণে গত কয়েক মাসে পার্বত্য রাজ্যে ব্যাপক ধ্বংসযজ্ঞ ও মৃত্যু হয়েছে।
সোমবার উত্তরাখণ্ডের তেহরি জেলার চাম্বাতে ভূমিধসের কারণে দুই মহিলা এবং একটি ৪ মাস বয়সী শিশু সহ চারজন নিহত হয়েছে, পুলিশ জানিয়েছে।

এখন পর্যন্ত চারটি মৃতদেহ উদ্ধার করা হয়েছে এবং অন্য একজন নিখোঁজ ব্যক্তির সন্ধান চলছে, সিনিয়র পুলিশ আধিকারিক নবনীত সিং ভুল্লারাইদ জানিয়েছেন।চাম্বা থানার কাছে একটি ট্যাক্সি স্ট্যান্ডে ভূমিধসের কারণে আরও কিছু যানবাহন আটকা পড়তে পারে, তিনি যোগ করেছেন।
তেহরি জেলার ভিলাঙ্গানা, চাম্বা, নরেন্দ্র নগর এবং জৌনপুরের ক্লাস ১ থেকে ১২ পর্যন্ত সমস্ত স্কুল এবং অঙ্গনওয়াড়ি কেন্দ্রগুলি আগামী দুই দিনের মধ্যে রাজ্যের বিভিন্ন অংশে ভারী বৃষ্টির সতর্কতার কারণে মঙ্গলবার বন্ধ করে দেওয়া হয়েছে।

আবহাওয়া বিভাগ মঙ্গলবার দেরাদুন, পাউরি, নৈনিতাল, চম্পাওয়াত এবং বাগেশ্বর সহ রাজ্যের পাঁচটি জেলায় একটি কমলা সতর্কতা জারি করেছে।

Comments :0

Login to leave a comment