Terrorists arrested in Bengaluru

বেঙ্গালুরুতে সন্ত্রাসী হামলার ছক, গ্রেপ্তার ৫

জাতীয়

বিরোধীদের বৈঠকের মধ্যেই বেঙ্গালুরুতে সন্ত্রাসী হামলার পরিকল্পনার অভিযোগে গ্রেপ্তার পাঁচ। শহর জুড়ে হামলার পরিকল্পনা করার জন্য বেঙ্গালুরুতে সেন্ট্রাল ক্রাইম ব্রাঞ্চ (সিসিবি) পাঁচ সন্দেহভাজনকে গ্রেপ্তার করেছে। ধৃতদের নাম জুনায়েদ, সোহেল, উমর, মুদাসির ও জাহিদ।

বেঙ্গালুরুর পুলিশ কমিশনার জানিয়েছেন, অভিযুক্তদের মধ্যে একজন সন্ত্রাসী সংগঠন লস্কর-ই-তৈবার সঙ্গে যুক্ত। তাদের মোবাইল ফোনসহ বেশ কিছু বিস্ফোরক দ্রব্য ও অন্যান্য জিনিসপত্র বাজেয়াপ্ত করা হয়েছে। যেহেতু আরও তদন্ত চলছে, গোটা পরিকল্পনার সাথে জড়িত আরও পাঁচজন সন্দেহভাজনের সন্ধান করছে। পুলিশের মতে, গ্রেপ্তার হওয়া পাঁচজন ২০১৭ সালের একটি হত্যা মামলায় জড়িত ছিল।

তাদের বেঙ্গালুরু কেন্দ্রীয় কারাগারে রাখা হয়েছিল, যেখানে তারা কিছু সন্ত্রাসীর সংস্পর্শে এসেছিল এবং বিস্ফোরক ব্যবহারের প্রশিক্ষণ পেয়েছিল। একটি প্রেস কনফারেন্সে, বেঙ্গালুরু পুলিশ জানিয়েছে যে ধৃতদের মধ্যে একজনকে ২০১৭ সালের একটি হত্যা মামলায় ১৮ মাসের জন্য কারাগারে রাখা হয়েছিল। জেলে তারা কয়েকজন অপরাধীর সংস্পর্শে আসে।মিডিয়াকে বেঙ্গালুরুর পুলিশ কমিশনার বি দয়ানন্দ বলেছেন, ‘‘অভিযুক্তরা সন্ত্রাসী সংগঠন লস্কর-ই-তৈবার সাথে যুক্ত।’’

Comments :0

Login to leave a comment