COVID 19

নতুন করে করোনা আক্রান্ত ৬১৪, মৃত তিন

জাতীয়

মে ২০২১ এর পর দেশে একদিন বাড়লো করোনা আক্রান্তের সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী মঙ্গলবার গোটা দেশে করোনা আক্রান্ত হয়েছে ৬১৪ জন। মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২৩১১। কেরালায় তিন জনের মৃত্যুও হয়েছে। 

করোনা ভাইরাসের নতুন প্রকরন জেএন.১ এ কেরালায় অনেকে আক্রান্ত হয়েছে। সেই রাজ্যের সরকারের পক্ষ থেকে ইতিমধ্যে একাধিক পদক্ষেপ নেওয়া হয়েছে সংক্রমন নিয়ন্ত্রণে আনার জন্য। মঙ্গলবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পক্ষ থেকে রাজ্য গুলোকে এি নতুন প্রকরন মোকাবিলায় গাইড লাইনও পাঠানো হয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডাভিয়া জানিয়েছেন করোনার নতুন প্রকরনের মোকাবিলায় রাজ্য গুলোকে কেন্দ্রের পক্ষ থেকে যথাযত সাহায্য করা হবে। তিন মাস পর পর হাসপাতাল গুলোয় মকড্রিলিং করার কথাও বলা হয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পক্ষ থেকে।

 

কেরালার স্বাস্থ্যমন্ত্রী বীনা জর্জ সংবাদমাধ্যমকে জানিয়েছেন যে, রাজ্য সরকার এবং স্বাস্থ্যমন্ত্রকের পক্ষ থেকে প্রতিনিয়ত হাসপাতাল গুলোর ব্যবস্থাপনার ওপর নজর রাখা হচ্ছে এর পাশাপাশি পিপিই কিট সহ বিভিন্ন চিকিৎসা সামগ্রীর কোন সমস্যা যাতে না হয় সেই বিষয়ও নজর দেওয়া হচ্ছে। 

এই পরিস্থিতিতে বিশ্ব স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে যে করোনা মোকাবিলায় যেই প্রতিষেধক গুলো ব্যবহার করা হচ্ছে বা হয়েছে তা এই নতুন প্রকরনের মোকাবিলায় সক্ষম। সরকারি পরিসংখ্যান অনুযায়ী দেশে এখনও পর্যন্ত ২২০.৬৭ কোটি ডোজ প্রতিষেধক দেওয়া হয়েছে।  

Comments :0

Login to leave a comment