Madhyapradesh gang rape

মধ্যপ্রদেশে ধর্ষনের শিকার তরুণী

জাতীয়

মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্রর বিধানসভা কেন্দ্র দাটিয়ায় দলবদ্ধ ধর্ষনের শিকার হলেন ১৯ বছর বয়সী তরুণী। পুলিশ সূত্রে খবর শুক্রবার তাকে অপহরন করে ধর্ষন করা হয়। নির্যাতিতার বোনের অভিযোগের ভিত্তিতে তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। পরিবারের পক্ষ থেকে চারজনের নামে অভিযোগ দায়ের করা হয়েছে। 


মধ্যপ্রদেশ পুলিশের এক আধিকারিক জানিয়েছেন যে, ‘‘অভিযোগকারিনী জানিয়েছেন যে তাকে এবং তার দিদিকে চারজন অপহরন করে একটি বাড়িতে নিয়ে যায়। সেখানেই নির্যাতন করা হয় তরুণীকে।’’ তিনি আরও জানিয়েছেন যে নির্যাতনের শিকার হয়ে তরুণী মানসিক ভাবে এতোটাই বিদ্ধস্ত হয়ে পড়েন যে তিনি আত্মহত্যার চেষ্টা করেন। বর্তমানে সে উত্তরপ্রদেশের ঝাঁসির একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।


উনভ পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে যে আর এক অভিযুক্তের খোঁজে তারা তল্লাসি চালাচ্ছে। পুলিশের পক্ষ থেকে অভিযুক্তের বিরুদ্ধে ভারতীন দ্বন্ডবিধির ৩৭৬ডি, ৩৫৪, ৩৪২ এবং পক্সো ধারায় মামলা দায়ের করা হয়েছে। অভিযুক্তদের কঠোর শাস্তির দাবিতে শনিবার থানার সামনে বিক্ষোভ দেখান এলাকার বাসিন্দারা। 
চলতি বছর মধ্যপ্রদেশে বিধানসভা নির্বাচন। বিজেপি শাসিত এই রাজ্যে এর আগে একাধিক বার একাধিক বিষয় প্রশ্নের মুখে পড়তে হয়েছে দল ভাঙিয়ে ক্ষমতায় আসা সরকারকে। এই পরিস্থিতিতে স্বরাষ্ট্রমন্ত্রী বিধানসভা কেন্দ্রের এই ঘটনা প্রমান করে দিচ্ছে রাজ্যের নারী নিরাপত্তার বেহাল দশা।

Comments :0

Login to leave a comment