SANJAY SINGH

‘আপ’ সাংসদকে গ্রেপ্তার করল ইডি

জাতীয়

SANJAY SINGH

দিনভর চলল তল্লাশি, জিজ্ঞাসাবাদ। সন্ধ্যায় ‘আপ’ সাংসদ সঞ্জয় সিং-কে গ্রেপ্তার করল ইডি। তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন ‘আপ’ নেতা এবং দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। আপ বলেছে, সংসদে আদানি কেলেঙ্কারি নিয়ে একের পর এক প্রশ্ন তুলছিলেন সঞ্জয় সিং। সেই কারণেই গ্রেপ্তার করা হলো তাঁকে। 

দিল্লিতে আবগারি কেলেঙ্কারির তদন্তে বুধবার সকালে সঞ্জয় সিংয়ের বাড়িতে হানা দেয় ইডি আধিকারিকদের একটি দল। দিল্লিতে ‘আপ’ সরকারের আবগারি নীতি নিয়ে অভিযোগ তুলেছিলেন প্রাক্তন উপরাজ্যপাল। সিবিআই তদন্তের নির্দেশ দেন তিনি। তার ভিত্তিতে অভিযোগ দায়ের করে তদন্তে নামে ইডি।

বিতর্কের মুখে পড়ায় আবগারি নীতি যদিও বাতিল করে অরবিন্দ কেজরিওয়ালের সরকার। ইডি’র অভিযোগ, বেসরকারি সংস্থাকে মদ বিক্রির লাইসেন্স দিয়ে আপ’র নেতারা ঘুষ নিয়েছেন। আপ বলেছে, এই মামলায় প্রাক্তন উপমুখ্যমন্ত্রী সহ একাধিক নেতাকে গ্রেপ্তার করা হয়েছে। আদালতে কোনও প্রমাণ ইডি হাজির করতে পারেনি। 

সঞ্জয় সিংয়ের গ্রেপ্তারির পর কেজরিওয়াল আক্রমণ শানিয়েছেন বিজেপি’কে। দিল্লির মুখ্যমন্ত্রী বলেছেন, ‘‘কেউ যখন বোঝে যে পরাজয় নিশ্চিত তখনই এমন বেপরোয়া আচরণ করে। তবে আমাদের ভীত হওয়ার কোনও কারণ নেই।’’   

Comments :0

Login to leave a comment