Kejriwal arrest

৭ এপ্রিল অনশন ধর্নায় বসবে ‘আপ’, হাইকোর্টে কেজরিওয়াল

জাতীয়

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের গ্রেপ্তারের প্রতিবাদে আম আদমি পার্টির নেতারা ৭ এপ্রিল যন্তর মন্তরে অনশন ধর্নায় বসবেন। দলের নেতা এবং দিল্লির মন্ত্রী গোপাল রাই বুধবার, ৩ এপ্রিল, সাংবাদিক সম্মেলনে বলেছেন। এদিনই  কেজরিওয়ালের পক্ষে অন্তর্বর্তী জামিনের আবেদন জানানো হয়েছে দিল্লি হাইকোর্টে।

একটি সাংবাদিক সম্মেলনে  রাই, যিনি কেজরিওয়াল সরকারের একজন ক্যাবিনেট মন্ত্রীও ছিলেন, দলের জাতীয় আহ্বায়কের গ্রেপ্তারের বিরুদ্ধে দেশব্যাপী অনশনের ডাক দিয়েছেন।
"আপনি যদি দিল্লির মুখ্যমন্ত্রীর গ্রেপ্তারের বিরুদ্ধে হন তবে আপনি ৭ এপ্রিল এর বিরুদ্ধে অনশন করতে পারেন। আপনি যে কোনও জায়গায় - বাড়িতে, আপনার শহরে, যে কোনও জায়গায় সম্মিলিত অনশন রাখতে পারেন," তিনি বলেন।

রাই বলেন যে দলের শীর্ষ নেতৃবৃন্দকে গ্রেপ্তার করা হয়েছে ‘আপ’-কে শেষ করার লক্ষ্যে ।
এদিকে, প্রবীণ আপ নেতা অতীসী বুধবার, ৩ এপ্রিল, দাবি করেছেন যে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল ২১ মার্চ গ্রেপ্তারের পর থেকে দ্রুত ওজন হ্রাস পাচ্ছে এবং তাকে জেলে রেখে তার স্বাস্থ্যকে সংকটে ফেলার জন্য বিজেপিকে অভিযুক্ত করেছেন।

বুধবারই দিল্লি হাইকোর্টে অন্তবর্তী জামিনের আবেদন জানিয়েছেন কেজরিোয়াল। ইডি এবং কেন্দ্রের সরকারকে উদ্দেশ্য করে তাঁর পক্ষে বলা হয়েছে, ‘‘গ্রেপ্তারির একমাত্র উদ্দেশ্য হেনস্তা করা। কোনও তদন্ত, বয়ান বা প্রমাণ ছাড়াই গ্রেপ্তার করা হয়েছে।’’ তিনি বলেছেন, ‘‘ভাঙার চেষ্টা হচ্ছে ‘আপ’-কে।’’
কেজরিওয়ালের পক্ষে আিনজীবী অভিষেক মনু সিংভি আদালতে বলেন, ‘’২১ মার্চ গ্রেপ্তারের আগে কেজরিওয়ালের বাড়িতে তল্লাশি চালায় ইডি। কিন্তু তাঁর বয়ান নেোবার কেনও চেষ্টাই করেনি। নির্বাচনের আগে এই গ্রেপ্তারি বিরোধী রাজনৈতিক দলগুলির সমান সুযোগ কেড়ে নেওয়ার চেষ্টা।’’

Comments :0

Login to leave a comment