Abhishek in ghatal

অভিষেকের পথে শুয়ে পড়েছেন সোলেমান, নিরাপত্তারক্ষীদের ধাক্কা খেলেন মন্ত্রী অখিল

রাজ্য

 ঘাটালে অভিষেক ব্যানার্জির কনভয়ের রাস্তায় শুয়ে পড়ে বিক্ষোভ দেখিয়েছিলেন তৃণমূলের বুথ সভাপতি সেখ সোলেমান আলি। রবিবার রাতে। মুখ্যমন্ত্রীর ভাইপো তাতে খুব চটেছিলেন। সেই ঘটনার খেসারত দিতে হলো রাজ্যের মৎস্যমন্ত্রী অখিল গিরিকে, বুধবার। কাঁথিতে অভিষেকের নিরাপত্তারক্ষীরা ধাক্কা মেরে হটিয়ে দিয়েছে তাঁকে।
অপমানিত অখিল গিরি এদিন বেশ কিছুক্ষণ কারও ফোন ধরেননি। আশা করেছিলেন মুখ্যমন্ত্রী একটিবার ফোন করবেন। সেই ফোনও আসেনি। এদিন রাতে তিনি কিছুটা ধাতস্থ হয়ে ফোন ধরেন। যে দলের দেড়খানা পোস্ট, বাকি সব ল্যাম্প পোস্ট, সেই দলের নেতা হিসাবে অখিল গিরি বলেন,‘‘ও কিছু না, ও কিছু না। ভিড় ছিল। ভিড়ে যা একটু তো হবেই।’’
কিন্তু ভিড়ে হয়নি। এদিন বিকালে কাঁথির অস্থায়ী ক্যাম্প থেকে অভিষেকের কনভয় চণ্ডীভেটির দিকে মুকুন্দপুর বাজার মোড়ে দাঁড়ায় কনভয়। সেখানেই অভিষেকের অপেক্ষায় ছিলেন অখিল গিরি। হেঁটে অভিষেকের গাড়ির কাছে যেতে চেয়েছিলেন অখিল। নিরাপত্তারক্ষীরা তাঁকে আটকান। মৎস্যমন্ত্রী তর্ক করায় তাঁকে ধাক্কা দিয়ে সরিয়ে দেওয়া হয়। অখিল রেগে যান। যদিও পুলিশের সূত্র জানাচ্ছে, ‘নবজোয়ার’ নামে তৃণমূলের এই কর্মসূচি দলীয় কর্মীদের গোষ্ঠীদ্বন্দ্বে নানাভাবে বিঘ্নিত হয়েছে। আবার যেখানে কুড়মিরা রাস্তা অবরোধ করেছেন, সেখানেও তৃণমূলের নেতারা কিচ্ছু করতে পারেননি, তাঁদের কথা কেউ শোনে না— অভিষেক দেখেছেন। সোমবার রাতে অভিষেক গেছিলেন বীরসিংহ গ্রামে। সেখান থেকে ফেরার পথে জলসরায় তাঁর গাড়ির সামনে শুয়ে পড়েন এক তৃণমূল কর্মী। তিনি ঘাটালের মূলগ্রাম বুথের তৃণমূলের সভাপতি। নাম সেখ সোলেমান আলি। তাঁর সঙ্গে ছিলেন বীরসিংহ অঞ্চলের তৃণমূলের সম্পাদক সেখ আবদুল রশিদ এবং আর এক তৃণমূল কর্মী দীপঙ্কর ঘোষ। তাঁরা দলের অন্য গোষ্ঠীর নেতা, তৃণমূলের ব্লক সভাপতি দিলীপ মাঝির বিরুদ্ধে অভিযোগ জানাতে গেছিলেন। তবে অভিষেক গাড়ির কাচ নামিয়ে ওই তিন তৃণমূলীকে আঙুল তুলে ধমকান। তিনি সোলেমানকে সাসপেন্ড এবং বাকি দু’জনকে শোকজ করেন। 
সেই ঘটনা এতদিন প্রকাশ্যে আসেনি। কিন্তু সেই ঘটনার একটি ভিডিও বুধবারই প্রকাশ হয়ে পড়ে।  
অন্যদিকে তৃণমূলের এই কর্মসূচির তদারকি করতে দেখা যাচ্ছে জেলার একাধিক বিডিও’কে। চণ্ডীপুরের বিডিও অনির্বাণ মণ্ডল তৃণমূলের নেতাকর্মী, বিধায়কের সাথে এই নবজোয়ার যাত্রার তদারকি করছেন। এমন ছবি সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। বিডিও তদারকি করছেন এমন ছবি ফেসবুকে পোস্ট করেছেন চণ্ডীপুরের বিধায়ক সোহম চক্রবর্তী সহ তৃণমূলের বিভিন্ন স্তরের নেতারা। দলীয় কর্মসূচি কিভাবে সরকারি আধিকারিক তদারকি করতে পারেন তা নিয়ে চণ্ডীপুরে ব্যাপক ক্ষোভ প্রকাশ করছেন সাধারণ মানুষ। ঘটনা সামনে আসতেই এই বিডিও'র সঙ্গে যোগাযোগ করা হয়। তিনি কিছু বলতে চাননি। তবে প্রশাসনিক আধিকারিক দলীয় কর্মসূচি তদারকি করছেন এ ঘটনায় রীতিমতো আশঙ্কা তৈরি হয়েছে চণ্ডীপুর এলাকা জুড়ে। বিশেষ করে সামনেই পঞ্চায়েত নির্বাচন, তার আগে বিডিও যখন কোনও দলের হয়ে কাজ করেন সুষ্ঠু নির্বাচন কিভাবে হবে তা রীতিমতো আশঙ্কার জায়গায় রয়েছে।  এই বিডিও’কেই সরকারি কর্মচারীদের ধর্মঘট ভঙ্গ করতে তৃণমূলের নেতাদের মতো কাজ করতে দেখা গেছিল। তিনি অভিষেক ব্যানার্জির কর্মসূচির তদারকি করছেন।
 

Comments :0

Login to leave a comment