Udaynidhi Stalin Sanatan Dharma Remarks

এবার বিজেপিকে সাপ বলে আক্রমণ উদয়নিধি স্ট্যালিনের

জাতীয়

সনাতন ধর্ম সম্পর্কে তার মন্তব্যের জন্য বিজেপির আক্রমণের পরে, তামিলনাড়ুর মন্ত্রী উদয়নিধি স্ট্যালিন আবারও বিজেপিকে ‘‘বিষাক্ত সাপ’’ বলে নিশানা করেছেন। রবিবার তামিলনাড়ুর নেইভেলিতে ডিএমকে বিধায়ক সভা রাজেন্দ্রনের বিয়ের অনুষ্ঠানে তিনি এই মন্তব্য করেন। উদয়নিধি স্ট্যালিন বিরোধী দল AIADMK-কেও কটাক্ষ করেছেন এই বলে যে, এই দলটি ‘‘একটি আবর্জনা যা সাপকে আশ্রয় দেয়’’। 
লোকসভা সাংসদ এবং ডিএমকে উপ-সাধারণ সম্পাদক এ রাজা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে সাপের সাথে তুলনা করার কয়েকদিন পরেই উদয়নিধি স্ট্যালিনের এই মন্তব্য।

‘‘যদি একটি বিষাক্ত সাপ আপনার বাড়িতে প্রবেশ করে তবে তাকে তাড়িয়ে দেওয়া যথেষ্ট হবে না কারণ এটি আপনার বাড়ির কাছের আবর্জনার মধ্যে লুকিয়ে থাকতে পারে। আপনি যতক্ষণ না ঝোপ পরিষ্কার না করেন, সাপটি আপনার বাড়িতে ফিরে আসতে থাকবে,’’ উদয়নিধি স্ট্যালিন বলেন।  ‘‘এখন, যদি আমরা বর্তমান পরিস্থিতির সাথে এটি তুলনা করি, আমি তামিলনাড়ুকে আমাদের বাড়ি হিসাবে বিবেচনা করি, বিষাক্ত সাপকে বিজেপি হিসাবে এবং আমাদের বাড়ির কাছের আবর্জনাকে AIADMK হিসাবে বিবেচনা করি। আপনি যদি আবর্জনা পরিষ্কার না করেন, আপনি সুরক্ষিত থাকতে পারবেন না বিষাক্ত সাপ থেকে। বিজেপি থেকে পরিত্রাণ পেতে হলে আপনাকে এআইএডিএমকে-কেও নির্মূল করতে হবে,” যোগ করেন তিনি।


এর আগে এ রাজা প্রধানমন্ত্রী মোদিকে সাপের সঙ্গে তুলনা করেছিলেন। ‘‘সবাই মোদী নামক সাপকে মারতে প্রস্তুত, কিন্তু সাপের কামড়ের প্রতিষেধক কারও কাছে নেই’’। ‘‘তবে, পেরিয়ার, আন্না, এবং আমরা একাই প্রতিষেধকের অধিকারী। উত্তর ভারতীয়রা বুঝতে পেরেছে যে দ্রাবিড়ম হল বিষাক্ত সাপের শক্তিশালী প্রতিষেধক,’’ তিনি যোগ করেছেন। তার সনাতন ধর্মের মন্তব্য সম্পর্কে বলতে গিয়ে, উদয়নিধি স্ট্যালিন পুনর্ব্যক্ত করেছেন যে তার মন্তব্যগুলিকে ভুলভাবে ব্যাখ্যা করা হয়েছে এবং গণহত্যার আহ্বান হিসাবে মিথ্যাভাবে প্রচার করা হয়েছে।

Comments :0

Login to leave a comment