Israel attack

ইজরায়েলের হামলায় পরিবারকে হারালেন গাজার সাংবাদিক

আন্তর্জাতিক

কান্নায় ভেঙে পড়েছেন দাহদৌ

ইজরায়িলি সেনা বাহিনীর হামলায় পরিবারের সদস্যদের হারালেন আলজাজিরার সাংবাদিক ওয়েল আল দাহদৌ। গাজায় ইজরায়েল বাহিনীর ক্ষেপনাস্ত্রে গুঁড়িয়ে গিয়েছে দাহদৌয়ের বাড়ি। সংবাদ সংস্থা আলজাজিরার পক্ষ থেকে জানানো হয়েছে যে, দাহদৌয়ের স্ত্রী, ছেলে এবং মেয়ে এই হামলাব মারা গিয়েছেন। 
উল্লেখ্য যখন এই ঘটনা ঘটে তখন দাহদৌ নিজে ইজরায়িলি হামলার খবর করছিলেন। পরিবারের সদস্যদের মৃত্যুর খরব পেয়ে কান্নায় ভেঙে পড়েন ওই সাংবাদিক। প্যালেস্তাইনের ঘন বসতি এলাকা গুলোয় ক্ষেপনাস্ত্র নিক্ষেপ করছে ইজরায়েলের বাহিনী। বহু মানুষের মৃত্যু ঘটছে প্রতিদিন। হাসপাতালও বাদ যাচ্ছে না তাদের হামলার হাত থেকে। 


সংবাদ পরিবেশনার সময় দাহদৌকে ইজরায়েলের হামলার নিন্দা করে বলতে শোনা যায় যে, ইজরায়েলের হামলার কারণে বহু মহিলা, শিশুর প্রাণ যাচ্ছে। হাসপাতাল, বাড়ি সব ধ্বংস হয়ে যাচ্ছে। কিন্তু দিনের শেষে মনে রাখতে হবে এই মাটি আমাদের (প্যালিস্তিনিয়দের), আমরা আমাদের জমি ছেড়ে কখনও কোথাও যাবো না। 
তবে ইজরায়েলি সেনাবাহিনী এখনও এই ঘটনার বিষয় কোন মন্তব্য করেনি। গাজায় ইজরায়েলের হামলার কারণে একাধিক পরিবারে ঘর ছাড়া। এই ঘর ছাড়াদের মধ্যে দাহদৌয়ের পরিবারও রয়েছে। ইজরায়লেল যেই এলাকায় এই হামলায় চালিয়েছে সেই এলাকা সেফ জোন বলেই চিহ্নিত।
গাজার মানুষের ওপর ইজরায়েলের অমানবিক হামলার নিন্দায় ইতিমধ্যে সরব হয়েছে আলজাজিরা। 
সংবাদ সংস্থার পক্ষ থেকে বিবৃতি দিয়ে বলা হয়েছে, ‘‘ইজরায়েলি বাহিনীর নির্বিচারে হামলার ফলে দাহদৌ তার স্ত্রী, ছেলে ও মেয়েকে হারিয়েছেন। এখনও তার পরিবারের বাকি সদস্যরা ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে আছে।’’

Comments :0

Login to leave a comment