ASSAM CM CORRUPTION

স্ত্রীয়ের সংস্থায় কেন্দ্রের ১০ কোটি, প্রশ্নের মুখে আসামের মুখ্যমন্ত্রী

জাতীয়

কেন্দ্রের বিজেপি সরকারের মন্ত্রীই সংসদে জানিয়েছিলেন ১০ কোটি টাকা বরাদ্দের তথ্য। ১০ কোটি টাকা দেওয়া হয়েছে আসামের মুখ্যমন্ত্রীর হিমন্ত বিশ্ব শর্মার স্ত্রীয়ের মালিকানাধীন সংস্থাকে। প্রশ্নের মুখে বিশ্ব শর্মার দাবি, তাঁর স্ত্রী’র সংস্থায় কেন্দ্রের  ১০ কোটি টাকা আসেনি। উলটে প্রশ্ন তোলায় কংগ্রেস নেতা গৌরব গগৈয়ে আদালতে নেওয়ার হুমকি দিলেন তিনি। 

কংগ্রেস নেতা প্রশ্ন তুলেছেন কেন্দ্রের তথ্যের ভিত্তিতে। ২০২৩’র ২২ মার্চ কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েল সংসদে জানিয়েছিলেন কেন্দ্রীয় যোজনা পিএমকেএসওয়াই-এ কারা কত টাকা সুবিধা পেয়েছে। সেই তালিকায় নাম ছিল প্রাইড ইস্ট এন্টারটেইনমেন্ট প্রাইভেট লিমিটেডের। সেই সংস্থার প্রধান রিঙ্কি ভুইঞা শর্মা আসামের মুখ্যমন্ত্রী এবং বিজেপি নেতা হিমন্ত বিশ্ব শর্মার স্ত্রী। এই তথ্য তুলে সোশাল মিডিয়ায় পোস্ট করেন কংগ্রেস সাংসদ গৌরব গগৈ। তারপর থেকে গগৈকে আক্রমণ করে চলেছেন হিমন্ত বিশ্ব শর্মা। 

বৃহস্পতিবার মুখ্যমন্ত্রীদের উদ্দেশ্যে গগৈ বলেছেন, ‘‘বিধানসভায় কংগ্রেস সদস্যরা মুতুবি প্রস্তাব এনে এই লেনদেন নিয়ে বিশদ চর্চার নোটিশ দিয়েছে। মুখ্যমন্ত্রী বিধানসভায় যাচ্ছেন না কেন।’’ 

তার পালটা গগৈ বলেছেন, ‘‘কখন কী করতে হবে তা নিয়ে আমায় উপদেশ দেওয়ার দরকার নেই। জনতার আদালতে এবং আইনের পথে বিচার চেয়ে নেব। তাঁর হুমকি, গৌরব গগৈয়ের বিরুদ্ধে আদালতে যাবেন তিনি। আসামের মুখ্যমন্ত্রী বলেছেন, কেন্দ্রীয় সরকারের থেকে আমার স্ত্রী কোনও সুবিধা নিয়ে থাকলে যে কোনও শাস্তি মেনে নেব। রাজনীতি ছেড়ে দেব।

জবাবে গগৈ বলেছেন, আপনার কথা বিশ্বাস করতে হলে দিল্লিতে আপনার দলেরই মন্ত্রীর কথা অবিশ্বাস করতে হয়। মানেটা দাঁড়াচ্ছে কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েল আপনার স্ত্রীয়ের সংস্থার নামে টাকা বরাদ্দ করেছেন। কিন্তু টাকা পাঠাননি! আপনি আদালতে গেলে ভালই হবে। বেশ কিছু নথি প্রকাশ্যে আসবে। 

Comments :0

Login to leave a comment