CPI(M) Politburo on Manipur

মণিপুরের মুখ্যমন্ত্রীর ইস্তফা দাবি করল পলিট ব্যুরো

জাতীয়

CPIM Politburo on Manipur

মণিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন সিংয়ের পদত্যাগের দাবি জানালো সিপিআই(এম) পলিট ব্যুরো।
শুক্রবার এক বিবৃতিতে পলিট ব্যুরো বলেছে, মণিপুরে দু’জন আদিবাসী মহিলাকে বিবস্ত্র করে হাঁটানো, এঁদের একজনকে দলবদ্ধ ধর্ষণ, তাঁদের বাঁচাতে আসা পরিবারের দুই সদস্যকে খুনের ভয়ঙ্কর নৃশংসতা সারা দেশকে বিপর্যস্ত করে দিয়েছে। এই বর্বরতায় অপরাধীদের সুরক্ষা দেওয়ার ঘটনায় সেরাজ্যের বিজেপি সরকার সরাসরি জড়িত। কারণ, দু’সপ্তাহের মধ্যেই আক্রান্তদের পরিবারগুলি অত্যন্ত সাহসের সঙ্গে থানায় এফআইআর দায়ের করলেও বিজেপি সরকারের পুলিশ কোনও ব্যবস্থাই নেয়নি।
তীব্র ক্ষোভের সঙ্গে পলিট ব্যুরো বলেছে, টানা আড়াই মাস ধরে মণিপুর জ্বলছে। তবু এখনও বিজেপি’র শীর্ষ নেতারা এবং কেন্দ্রীয় সরকার মণিপুরের মুখ্যমন্ত্রী ও সরকারের সমর্থনে কথা বলে চলেছে। কয়েক মাসের অর্থপূর্ণ নীরবতার পরে প্রধানমন্ত্রী বিবৃতি দিলেন বটে, কিন্তু তাতে মণিপুরের মহিলাদের ওপর নারকীয় নৃশংসতা, সেরাজ্যের ব্যাপকতম হিংসা, এমনকি মুখ্যমন্ত্রীর সঙ্কীর্ণ দলীয় ভূমিকাকেও তুচ্ছ করে দেখানোর চেষ্টা হলো। দায়বদ্ধতার নীতিকে একেবারে কবরের গভীরে পাঠিয়ে দিয়েছে ‘ডবল ইঞ্জিন’ সরকার। বিজেপি’র ‘সুশাসন’র সবচেয়ে ভয়ঙ্কর নজির হয়ে রইল মণিপুরের ঘটনা। 
এই অবস্থায় অবিলম্বে মণিপুরের মুখ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করেছে সিপিআই(এম) পলিট ব্যুরো। দেশজুড়ে প্রতিবাদী কর্মসূচিতে এবং মণিপুরের আক্রান্ত মহিলা ও জনগণের প্রতি সংহতিতে এই দাবি জোরালোভাবে তুলে ধরার জন্য পার্টির সমস্ত শাখাকে আহ্বান জানিয়েছে পলিট ব্যুরো।
 

Comments :0

Login to leave a comment