Worker Died

ডিএসপি-তে খন্ডিত শ্রমিকের দেহ

রাজ্য

Worker Died

শুক্রবার ভোর রাতে ডিএসপি কারখানায় দুর্ঘটনা। জানা গেছে র’ মেটিরিয়াল হ্যান্ডলিং বিভাগে কাজ করার সময় কনভেয়ের বেল্টে পরে দেহ চার টুকরো হয়ে যায় এক শ্রমিকের। মৃত শ্রমিকের নাম আশুতোষ ঘোষাল (৫৪)। আরএমএইপি বিভাগের স্থায়ী শ্রমিক ছিলেন তিনি। দুর্ঘটনার খবর পেয়ে দুর্ঘটনাস্থলে আসেন এমডি, ইডি (ওয়ার্কস) সহ আধিকারিকরা। শ্রমিক সংগঠন দীর্ঘদিন ধরে অভিযোগ করে আসছে দুর্ঘটনা রোধের জন্য নিরাপত্তার দিকগুলির প্রতি অবহেলা করেই আসছে সেইল কর্তৃপক্ষ। 


প্রসঙ্গত, গত ২০ নভেম্বর দূর্গাপুর ইস্পাত কারখানায় (ডিএসপি) কর্মরত অবস্থায় তিন ঠিকা শ্রমিকের মর্মান্তিক মৃত্যু হয় এদিনের ঘটনার ফলে ১২ দিনের মধ্যে ডিএসপি’তে কর্মরত চার শ্রমিকের মৃত্যু হল। 
নিহত শ্রমিকের প্রতি শ্রদ্ধা জানিয়ে হিন্দুস্থান স্টিল এমপ্লয়িজ ইউনিয়ন (সিআইটিইউ)’র নেতা বিশ্বরূপ ব্যানার্জি মৃতের পরিবার-পরিজনদের প্রতি শোক জানিয়েছেন। সেই সঙ্গে তিনি নিহতের পরিবারের জন্য যথাযথ ক্ষতিপূরণ ও একজন পোষ্যের স্থায়ী চাকরির দাবি জানিয়েছেন। 

 

 

একই দাবি জানায়েছে সিআইটিইউ সহ অনান্য শ্রমিক সংগঠনগুলি। সেই সঙ্গে এই ঘটনার তদন্তের দাবি জানিয়েছে। সিআইটিইউ’র সাধারণ সম্পাদক তপন সেন এই ঘটনায় উদ্বেব জানিয়েছেন। এবং এবং ইউনিয়নের নেতৃত্বকে জানিয়েছেন ঘটনার বিস্তারি খোঁজ খবর নেওয়ার জন্য। কর্মরত অবস্থায় কনভেয়ের বেল্টে কি ভাবে পড়েছেন তাও খোঁজ নিতে বলেছেন। সেই সঙ্গে নিহত শ্রমিকের পরিবার-পরিজনদের প্রতি শোক জানিয়েছেন তিনি।

 

Comments :0

Login to leave a comment