Dalit Atrocity

মধ্যপ্রদেশে ফের দলিত নির্যাতনের অভিযোগ

জাতীয়

মধ্যপ্রদেশে দলিত ব্যক্তির গায়ে মলমূত্র মাখিয়ে দেওয়ার অভিযোগ তথাকথিত উচ্চবর্ণের ব্যক্তির বিরুদ্ধে। মধ্যপ্রদেশের ছতারপুর জেলায় ঘটেছে এই ঘটনা। অভিযোগের ভিত্তিতে অভিযুক্তকে আটক করা হয়েছে, শনিবার এক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন।


সম্প্রতি, মধ্যপ্রদেশের সিধি জেলায় একজন আদিবাসী যুবকের উপর প্রস্রাব করার ঘটনাটি ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় প্রকাশের পরে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়।
ছতারপুরের ঘটনার সাথে জড়িত অভিযুক্ত রামকৃপাল প্যাটেলের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির বিভিন্ন ধারায় একটি মামলা দায়ের করা হচ্ছে, যিনি ওবিসি সম্প্রদায়ের অন্তর্গত, একজন পুলিশ কর্মকর্তা জানিয়েছেন।
নির্জাতিত দশরথ আহিরওয়ার দাবি করেছেন যে শুক্রবার ছাতারপুর জেলা সদর থেকে প্রায় ৩৫ কিলোমিটার দূরে বিকাউড়া গ্রামে পঞ্চায়েতের জন্য একটি ড্রেন নির্মাণে নিযুক্ত থাকার সময় এই ঘটনা ঘটে। তিনি বলেন, অভিযুক্ত রামকৃপাল প্যাটেল কাছের একটি হ্যান্ড পাম্পে স্নান করছিলেন।


আহিরওয়ার দাবি করেছেন যে তিনি ভুলবশত নির্মাণ কাজে ব্যবহার করা গ্রীস দিয়ে প্যাটেলকে স্পর্শ করেছিলেন। ‘‘এরপর, প্যাটেল কাছাকাছি একটি মগে পড়ে থাকা মানুষের মল এনে মাথা ও মুখ সহ আমার শরীরে মাখিয়ে দেয়,’’ তিনি মহারাজপুর থানার কাছে সাংবাদিকদের সাথে কথা বলার সময় দাবি করেছিলেন। তিনি দাবি করেছেন যে প্যাটেল তাকে জাতপাতের কারণে গালাগালও করেছেন। অভিযোগ, পঞ্চায়েতকে জানালে, উলটে পঞ্চায়েত নির্যাতিতকে ৬০০ টাকা জরিমানা করে। বিষয়টি তদন্ত শুরু করেছে পুলিশ।

Comments :0

Login to leave a comment