Darjeeling Toy Train

৪৩ দিন বন্ধ থাকছে জয়রাইড টয়ট্রেন পরিষেবা

রাজ্য

Darjeeling Toy Train


প্রাকৃতিক বিপর্যয়ের কথা মাথায় রেখে বৃহস্পতিবার অর্থাৎ ২০ জুলাই থেকে টয়ট্রেন পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ে কর্তৃপক্ষ।২০ জুলাই থেকে আগামী ৩১ আগস্ট পর্যন্ত টানা ৪৩দিন বন্ধ থাকছে জয়রাইড টয়ট্রেন পরিষেবা। তিনটি স্টিম ইঞ্জিন ও একটি ডিজেল চালিত ইঞ্জিন মোট চারটি জয়রাইড দার্জিলিঙ, বাতাসিয়ালুপ এবং ঘুমের মধ্যে সংযোগকারী টয়ট্রেন পরিষেবা চালু রয়েছে। তবে বর্ষার মরশুমে এই চারটি জয়রাইড পরিষেবাই আগামী ৩১ আগস্ট পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 
যদিও অন্যান্য কয়েকটি স্টিম এবং ডিজেল চালিত জয়রাইড পরিষেবা কেবলমাত্র এনজেপি থেকে দার্জিলিঙ ও ঘুমের মধ্যে চালু থাকছে। বন্ধ থাকছে ৫২৫৯৪, ৫২৫৯৮, ও ৫২৫৪৪ স্টিম ইঞ্জিন এবং ৫২৫৯৭ ডিজেল চালিত ইঞ্জিনের এই চারটি জয়রাইড পরিষেবা। উত্তর পূর্ব সীমান্ত রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক সব্যসাচী দে একটি প্রেস বিজ্ঞপ্তি জারি করে টয়ট্রেন পরিষেবা বন্ধ রাখার এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন। তিনি জানান, পরবর্তীতে বর্ষা পরিস্থিতি বিবেচনা করে টয়ট্রেন পরিষেবা চালু বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। 


প্রতি বছরই বর্ষার এই মরশুমে একরকম পর্যটকশূন্য অবস্থায় থাকে পাহাড়। এই বছর বর্ষাতেও সেই অবস্থার কোন ব্যতিক্রম ঘটেনি। এই সময়ে পর্যটক নেই পাহাড়ে। তার ওপর লাগাতার বর্ষণের কারণে পাহাড়ের বিভিন্ন এলাকা বিপর্যস্ত হয়ে পড়েছে। ছোট বড় ধসেরও সম্ভাবনা রয়েছে। আবহাওয়া দপ্তরের তরফে ভারি বর্ষার পূর্বাভাষও রয়েছে। যে কোন ধরনের দুর্ঘটনা এড়াতে, টয়ট্রেন যাত্রীদের সুরক্ষা ও টয়ট্রেন চালাতে গিয়ে আর্থিক ক্ষতির সম্ভাবনা সহ নানাদিক চিন্তাভাবনা করেই উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ে কর্তৃপক্ষের তরফে টয়ট্রেন পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।


 

Comments :0

Login to leave a comment