TMC hand bill to central force

কেন্দ্রীয় বাহিনীকে ম্যানেজ করতে চাইছে তৃণমূল : সুজন চক্রবর্তী

রাজ্য পঞ্চায়েত ২০২৩

প্রচার পর্ব শেষ। আগামীকাল ভোট। তার আগে বৃহস্পতিবার ভোটের নিরাপত্তার দায়িত্বে থাকা কেন্দ্রীয় বাহিনীর জাওয়ানদের হাতে প্রচার পত্র তুলে দিচ্ছে তৃণমূল। ঘটনাটি ঘটেছে পূর্ব মেদিনীপুরে। তৃণমূলের এই প্রচারের ছবি কোন সামাজিকমাধ্যমে ভাইরাল হয়নি। এই ছবি টুইট করেছেন সারদা কান্ডে জেলে থাকা এক সময়ের তৃণমূলের সাসপেন্ড হওয়া সাংসদ বর্তমানে তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ।


কুণাল তার টুইটে হিন্দিতে লিখেছেন যে, কেন্দ্রীব বাহিনীর জাওয়ানদের জন্য প্রচার পত্র। নির্বাচন পরিচালনার দায়িত্বে থাকা বাহিনীর হাতে কি ভাবে শাসক দল নিজেদের প্রচার পত্র তুলে দিতে পারে তা নিয়ে প্রশ্ন উঠেছে।


তৃণমূলের এই কাজের সমালোচনা করে সিপিআই(এম) কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তী বলেন, ‘‘ভোটের আগে কেন্দ্রীয় বাহিনীকে ম্যানেজ করতে চাইছে তৃণমূল।’’
কলকাতা হাই কোর্ট এবং সুপ্রিম কোর্টের নির্দেশে পঞ্চায়েত ভোটে কেন্দ্রীয় বাহিনী এসেছে। রাজ্য সরকার এবং নির্বাচন কমিশন প্রথম থেকেই কেন্দ্রীয় বাহিনীর বিষয় আপত্তি জানিয়ে এসেছে। কিন্তু আদালতের চাপের মুখে তারা বাধ্য হয়েছে কেন্দ্রীয় বাহিনী দিয়ে ভোট করাতে।
সিপিআই(এম) রাজ্য সম্পাদক কেন্দ্রীয় বাহিনীর বিষয় মন্তব্য করে বলেছিলেন, ‘‘বাহিনীকে থানায় বসিয়ে রাখলে চলবে না। রুট মার্চ করাতে হবে।’’

Comments :0

Login to leave a comment