COOCHBIHAR RALLY

২৩ মে কোচবিহারে জেলাশাসকের দপ্তর অভিযান

জেলা

COOCHBIHAR RALLY

অমিত কুমার দেব, কোচবিহার

মিছিল করে কোচবিহারে জেলাশাসককে একগুচ্ছ দাবি জানাবেন ছাত্র, যুব এবং মহিলারা। ২৩ মে হবে জেলাশাসকের দপ্তর অভিমুখে অভিযান। এসএফআই, ডিওয়াইএফআই এবং সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতি রাজ্যের জেলায় জেলায় একাধিক দাবিতে জেলাশাসকের দপ্তর অভিযান করছে। বারবার ব্যারিকেড ভেঙে জানাতে হচ্ছে দাবি। 

শুক্রবার ডিওয়াইএফআই কোচবিহার জেলা দপ্তরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এই কর্মসূচি জানিয়েছেন ডিওয়াইএফআই পশ্চিমবঙ্গ রাজ্য সম্পাদক মীনাক্ষী মুখার্জি। ছিলেন সংগঠনের কোচবিহার জেলা সম্পাদক সুধাংশু প্রামাণিক, সভাপতি শম্ভু চৌধুরী প্রমুখ। 

সরকারি শূন্যপদে নিয়োগ, স্বচ্ছ পদ্ধতিতে নিয়োগ এবং নিয়োগ দুর্নীতিতে দোষীদের শাস্তির দাবি তুলছে তিন সংগঠনই। জেলাস্তরে কর্মসংস্থানের একাধিক দাবিতেও চলছে অভিযানের প্রস্তুতি।

এদিন মীনাক্ষী মুখার্জি অভিযোগের সুরে বলেন, ‘‘গোটা রাজ্যজুড়ে ছাত্র-যুব-মহিলাদের যা যা সঙ্গত প্রশ্ন রয়েছে, এই প্রশ্নের উত্তরগুলি যাতে প্রশাসনের চেয়ারে বসে থাকা জেলাশাসক, সভাধিপতি বা বিডিওদের দিতে না হয়, তা সুনিশ্চিত করতেই গন্ডগোল লাগিয়ে দিতে চাইছে এরাজ্যের পুলিশ। নদীয়া জেলা পরিষদ অভিযানেও একই চক্রান্ত করেছিল পুলিশ। কিন্তু তারপরেও পুলিশের প্ররোচনায় পা না দিয়ে মানুষের অধিকার নিয়ে আন্দোলনের সর্বাঙ্গীন রূপ দিয়েছেন ছাত্র-যুবরা। কোচবিহার জেলাশাসক দপ্তর অভিযানের ক্ষেত্রেও সমস্ত বাধা অতিক্রম করে মানুষের দাবি প্রতিষ্ঠিত করবেন ছাত্র-যুব-মহিলারা।’’

এগরার বিস্ফোরণ প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে মীনাক্ষী মুখার্জি বলেন, ‘‘রাজ্যের প্রায় সর্বত্র অপরাধ প্রবণতাকে প্রশ্রয় দিয়ে চলেছে রাজ্যের শাসকগোষ্ঠী। আর নির্বাচন যতো এগিয়ে আসছে ততোই শাসকদলের মধ্যে বাড়ছে এই অপরাধ প্রবণতা। তিনি বলেন, গোটা রাজ্যটাকে বারুদের স্তুপে পরিণত করতে চাইছে তৃণমূল।’’ 

ডিওয়াইএফআই কোচবিহার জেলা সম্পাদক সুধাংশু প্রামাণিক এবং সভাপতি শম্ভু চৌধুরী জানান যে কোচবিহার জেলার ১২টি ব্লকেই স্থানীয় দাবি নিয়ে সংশ্লিষ্ট বিডিওদের ডেপুটেশন দেওয়া হয়েছে। তুফানগঞ্জ মহকুমা শাসকের দপ্তর অভিযানেও শামিল হয়েছে ডিওয়াইএফআই। কোচবিহার জেলায় জুট পার্ক স্থাপন, কোচবিহার চকচকা শিল্প তালুককে পুনরুজ্জীবিত করে অবিলম্বে কৃষিভিত্তিক শিল্প স্থাপন, দিনহাটায় কলেজ স্থাপনের মতো বিভিন্ন স্থানীয় দাবি সহ মাধ্যমিক, প্রাথমিক বিদ্যালয় সহ রাজ্য সরকারের বিভিন্ন দপ্তরে শূন্য পদগুলিতে প্রতিবছর নিয়ম করে স্বচ্ছতার সাথে নিয়োগ, এরাজ্যে চাকরি দুর্নীতিতে অভিযুক্ত সকলকে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবির পাশাপাশি আরও বিভিন্ন দাবিতে তুলছেন ছাত্র যুব মহিলারা।

Comments :0

Login to leave a comment