Former Minster Rape Charges

বিজেপি’র প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীকে ধর্ষণের মামলায় সমন আদালতের

জাতীয়

ধর্ষণ করে মুখ বন্ধ রাখতে ভয় দেখানোর অভিযোগ দায়ের হয়েছিল পাঁচ বছর আগে। দিল্লি পুলিশ তদন্ত চালিয়ে অভিযোগ খারিজের জন্য রিপোর্ট দিয়েছিল আদালতে। সেই তদন্ত রিপোর্ট খারিজ করল দিল্লির আদালত। সমন পাঠালো প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী এবং বিজেপি নেতা শাহনওয়াজ হোসেনকে। 

হোসেনের বিরুদ্ধে আদালতে ধর্ষণের অভিযোগ দায়ের করেছিলেন ওই মহিলা। দিল্লির মেট্রোপলিটান ম্যাজেস্ট্রেট ২০১৮’তে তদন্তের নির্দেশ দেয় দিল্লি পুলিশকে। দিল্লি পুলিশ আদালতে রিপোর্ট দিয়ে জানায় মহিলার অভিযোগের সপক্ষে কোনও প্রমাণ পাওয়া যায়নি। তদন্তের নির্দেশ এবং অভিযোগ খারিজ করা হোক। 

আদালতে মহিলা জানিয়েছিলেন তাঁকে নেশার দ্রব্য খাইয়ে বেহুঁশ করা হয়েছে। ধর্ষণ করা হয়েছে। মুখ বন্ধ রাখতে শাসানো হয়েছে। দিল্লি পুলিশ অভিযোগ খারিজের রিপোর্ট দিলেও পিছিয়ে আসেননি মহিলা। প্রভাবশালী অভিযুক্তের বিরুদ্ধে ফের দায়ের করেন আবেদন। 

বুধবার দিল্লির রাউস অ্যাভেনিউ আদালতে অতিরিক্ত মুখ্য মেট্রোপলিটান ম্যাজিস্ট্রেট বৈভব মেহতা নির্দেশ দিয়েছেন যে হোসেনকে ২০ অক্টোবর আদালতে এসে বক্তব্য জানাতে হবে। 

মেহতা বলেছেন, ‘‘মহিলার বক্তব্য সঙ্গতিপূর্ণ। তাঁর জবানবন্দি নথিভুক্ত করা হয়েছে। তিনি বারবার অভিযোগ জানাচ্ছেন যে তাঁকে বেহুঁশ করে ধর্ষণ করা হয়েছে। দিল্লি পুলিশের তদন্তকারী আধিকারিক এমন কোনও প্রমাণ দেননি যা থেকে নিশ্চিতভাবে বলা যায় অভিযুক্তের বিরুদ্ধে আনা অভিযোগ ভিত্তিহীন।’’

মেহতা বলেন, ‘‘আদালতের কাছে কিছু তথ্য জমা পড়েছে। সেগুলির ভিত্তিতে আদালতই জেরা করে অভিযোগের সত্যতা বিচার করতে পারে।’’ 

Comments :0

Login to leave a comment